Header Border

ঢাকা, বৃহস্পতিবার, ২৯শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৬ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল) ২০.৯৬°সে

ইসরায়েলের অব্যাহত হামলায় ফিলিস্তিনে লাশের মিছিল

*সময় সংবাদ লাইভ রির্পোটঃ গাজায় বিমান হামলা অব্যাহত রেখেছে ইসরায়েল। পশ্চিম তীর ও জেরুজালেমসহ বিভিন্ন স্থানে ইসরায়েলের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী অভিযান চালাচ্ছে। হচ্ছে সহিংসতা। হামলা আর সহিংসতায় ফিলিস্তিনে বাড়ছে মৃত্যুর মিছিল। মৃত্যু আর গ্রেফতার এড়াতে ঘরবাড়ি ছেড়ে পালাচ্ছে তারা।

এ পর্যন্ত ইসরায়েলের হামলায় প্রাণ হারিয়েছে ১২৬ ফিলিস্তিনি। তার মধ্যে ৩৯ জন শিশু রয়েছে। আহত হয়েছে কমপক্ষে ৯২০ জন। ঘরবাড়ি ছেড়ে পালিয়েছে ১০ হাজার মানুষ। খবর আল জাজিরা ও বিবিসি’র।

এদিকে পশ্চিম তীরে ইসরায়েলের নিরাপত্তারক্ষীদের অভিযানে শুক্রবার ১১ ফিলিস্তিনি নিহত হয়েছে।

গাজায় বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। এদিন তারা শাতি শরনার্থী শিবিরে হামলা চালিয়ে একটি দালান ধূলিসাৎ করে। এতে কমপক্ষে ৭ জনের মৃত্যু হয়। তার মধ্যে ৬ জনই শিশু। এই হামলায় ধ্বংসস্তুপের নিচে ২০ জন আকটা পড়েছে অথবা প্রাণ হারিয়েছে।

এই হামলার প্রতিবাদে  ভোরে ইসলায়েলের আশদদ ও শিফেলা শহরকে লক্ষ্য করে শত শত রকেট ছুড়েছে হামাস। হামাসের আক্রমণে এ পর্যন্ত ইসরায়েলের ৮ জন নিহত হয়েছে। আহত হয়েছে শতাধিক।

ইসরায়েলের অব্যাহত হামলা ও অভিযানে জাতিসংঘ পরিচালিত বিভিন্ন স্কুলে ১০ হাজার ফিলিস্তিনি আশ্রয় নিয়েছে।

এদিকে জাতিসংঘষের মহাসচিব অ্যান্তোনিও গুতেরেজসহ বিভিন্ন সংস্থার পক্ষ থেকে ইসরায়েলকে হামলা বন্ধ করতে বলা হলেও দেশটির প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু জানিয়েছেন এই হামলা অব্যাহত থাকবে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

টঙ্গীতে মার্কেট ভবনের গুদামে আগুন,ব্যাপক ক্ষয়ক্ষতি
রোজা ঘিরে ভোক্তার দুশ্চিন্তা বাড়ছে
ফের বাড়ছে বিদ্যুতের দাম, ইউনিটপ্রতি সর্বোচ্চ ৭০ পয়সা
বিদ্যুৎ-জ্বালানির দাম বৃদ্ধি হবে ‘মরার উপর খাঁড়ার ঘা’: রিজভী
ওষুধের দামে নাভিশ্বাস
দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

আরও খবর