Header Border

ঢাকা, বুধবার, ২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল) ২৮.৯৬°সে

পঞ্চায়েত নির্বাচন নিয়ে পশ্চিমবঙ্গে সহিংসতা অব্যাহত

সময় সংবাাদ রিপোর্টঃ  বহু টালবাহানার পর অবশেষে ৮২২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী দিয়ে আগামী ৮ জুলাই পঞ্চায়েত নির্বাচন হতে যাচ্ছে।কিন্তু পঞ্চায়েত নির্বাচন যত এগিয়ে আসছে, ততই সহিংসতার ঘটনাও বেড়ে চলেছে, বাড়ছে মৃত্যুর সংখ্যাও। বিরোধী দলগুলোর পক্ষ থেকেও অভিযোগ উঠছে পঞ্চায়েত নির্বাচনকে ঘিরে সহিংসতা এখনো অব্যাহত। বিরোধীদের অভিযোগ যে একেবারে ফেলে দেওয়ার মত নয়, তার প্রমাণ মঙ্গলবার রাতেই রাজ্যটির উত্তর ২৪ পরগনা জেলার দেগঙ্গায় ১৭ বছর বয়সী এক ছাত্র খুন।

ইমরান হাসান নামে একাদশ শ্রেণির ওই শিক্ষার্থীকে বোমা মেরে হত্যা করা হয়েছে বলে অভিযোগ। তৃণমূলের একটি মিছিলে যোগ দিয়ে রাত সাড়ে ১১ টা নাগাদ বাড়ি ফিরছিল ইমরান। এসময় তাকে লক্ষ্য করে বোমা ছোড়া হয় বলে অভিযোগ। বোমা লাগে তার বুকে। ঘটনাস্থলে মৃত্যু হয় ইমরানের। এই ঘটনায় বিরোধী দল সিপিআইএম এবং আইএসএফের দিকে অভিযোগের আঙ্গুল উঠেছে। এনিয়ে নির্বাচনকে কেন্দ্র করে সহিংসতায় রাজ্যে এখনো পর্যন্ত ১৬ জনের মৃত্যু হয়েছে বলে খবর।

এমনকি এদিন কোচবিহার জেলার দিনহাটাতে এক সিপিআইএম প্রার্থীকে তীর বিদ্ধ করা হয় বলে অভিযোগ। মনোয়ার মিয়া নামে ওই সিপিআইএম সমর্থক বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন। অভিযোগ অভিযোগ তৃণমূলের দিকে তৃণমূলের দিকে।

রাজ্যে লাগাতার সহিংসতা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। এমনকি রাজ্যের বিভিন্ন সন্ত্রাস কবলিত এলাকা পরিদর্শনেও যান তিনি। শেষে শান্তি ফেরাতে ৪৮ ঘণ্টার সময়সীমাও বেঁধে দিয়েছিলেন রাজ্যপাল।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ভোটের মঞ্চে তারকারা
জামায়াতের সঙ্গে সরকারের বৈঠক!
প্রার্থিতা ফিরে পেলেন হিরো আলম
রাজশাহীতে ভোটকেন্দ্রের বাইরে হামলা, নির্বাচনী ক্যাম্প ভাঙচুর
নির্বাচন কমিশন অভিমুখে পদযাত্রার আগে ইসলামিক আন্দোলন বাংলাদেশের সমাবেশ। বুধবার রাজধানীর বায়তুল মোকাররমের সামনে।
৪০ শতাংশের ওপরে ভোট পড়তে পারে

আরও খবর