Header Border

ঢাকা, রবিবার, ২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ৩১.৯৬°সে

লরিয়াসের বর্ষসেরা ফুটবলার মেসি, দল আর্জেন্টিনা

সময় সংবাদ রিপোর্টঃ  আর্জেন্টাইন ফরোয়ার্ড লিওনেল মেসির ক্যারিয়ারে অসংখ্য অর্জন। সেই অর্জনের খাতায় নতুন নতুন অধ্যায় যোগ করে চলেছেন তিনি। এবার দ্বিতীয়বারের মতো মর্যাদাপূর্ণ লরিয়াস পুরস্কার জয় করলেন মেসি। সেই সঙ্গে বর্ষসেরা দলের পুরস্কার জিতেছে মেসিবাহিনী তথা ২০২৩ বিশ্বকাপজয়ী আর্জেন্টিনা।

সোমবার (৮ মার্চ) প্রকাশ করা হয় লরিয়াস বিশ্বসেরা দল ও খেলোয়াড়ের পুরস্কারের জন্য মনোনীতদের তালিকা। খেলোয়াড়দের তালিকায় মেসি ছাড়াও ছিলেন আরও পাঁচ জন- গোল্ডেন স্টেট ওয়ারিয়র্সের বাস্কেটবল তারকা স্টিফেন কারি, সুইডিশ পোল ভল্টার আর্মান্দ দুপ্লান্তিস, ফ্রান্স ফুটবল দলের ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পে, স্পেনের টেনিস কিংবদন্তি রাফায়েল নাদাল ও রেড বুলের ডাচ ফর্মুলা ওয়ান চালক ম্যাক্স ভেস্তারপেন।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সস্ত্রীক হাজির হন মেসি। পুরস্কারটাও ২০২২ বিশ্বকাপজয়ী আর্জেন্টিনা দলের অধিনায়কের হাতেই উঠে। ২০২০ সালে ফর্মুলা ওয়ান তারকা লুইস হ্যামিল্টনের সঙ্গে যৌথভাবে লরিয়াস বর্ষসেরা ক্রীড়াবিদের পুরস্কার জিতেছেন মেসি। এবার তিনি মনোনীত হয়েছেন আর্জেন্টিনার বিশ্বকাপ সাফল্যের কারণে। কাতার বিশ্বকাপের সেরা খেলোয়াড়ের পুরস্কারও জেতেন মেসি। আর ফাইনালে নিজের দল আর্জেন্টিনার কাছে হারলেও হ্যাটট্রিক করার পাশাপাশি বিশ্বকাপের সর্বোচ্চ গোলদাতা হন এমবাপ্পে।

‘ওয়ার্ল্ড টিম অব দ্য ইয়ার’ এর তালিকায় মনোনয়ন পেয়েছিল ছয়টি দল- আর্জেন্টিনা জাতীয় ফুটবল দল, ইংল্যান্ড নারী ফুটবল দল, ফ্রান্স জাতীয় রাগবি দল, গোল্ডেন স্টেট ওয়ারিয়র্স (এনবিএ দল), রেড বুল রেসিং (ফর্মুলা ওয়ান) ও রিয়াল মাদ্রিদ ফুটবল ক্লাব। বাকি সব দলকে পেছনে ফেলে সেরার পুরস্কার জিতেছে কাতারে বিশ্বকাপজয়ী লিওনেল স্কালোনির শিষ্যরা।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ইরানি পরমাণু স্থাপনায় হামলা চালাবে ইসরাইল !
‘পৃথিবীর কোনো শক্তিই আমাদের বিরত রাখতে পারবে না’-নেতানিয়াহু
বাংলাদেশী নাবিকদের হত্যার হুমকির জলদস্যুদের
রমজানে গাজায় ত্রাণ পাঠাল বাংলাদেশ
জেলেনস্কির সঙ্গে বৈঠকে যে আহ্বান জানালেন প্রধানমন্ত্রী
বার্মা থেকে মিয়ানমার : যেভাবে সঙ্কটের শুরু, এখন যা ঘটছে

আরও খবর