Header Border

ঢাকা, সোমবার, ২রা অক্টোবর, ২০২৩ খ্রিস্টাব্দ | ১৭ই আশ্বিন, ১৪৩০ বঙ্গাব্দ (শরৎকাল) ২৮.৯৬°সে
শিরোনাম
ছাত্রাবাসে শিক্ষার্থীকে মারধরের অভিযোগ ছাত্রলীগের তিন নেতাকর্মীর বিরুদ্ধে খেলাপি ঋণ দেড় লাখ কোটি টাকা ছাড়াল প্রধানমন্ত্রী ফিরলে সচিবসহ গুরুত্বপূর্ণ পদে রদবদল বন্দরে ৩ নম্বর সতর্কসংকেত, ভারি বৃষ্টির আভাস আইনগতভাবে খালেদার বিদেশ যাওয়ার কোনো সুযোগ নেই: আইনমন্ত্রী বাবার বিরুদ্ধে মেয়েকে কুপিয়ে হত্যার অভিযোগ ডিএমপি কমিশনারের দায়িত্ব নিলেন হাবিবুর রহমান বাংলাদেশে নিষেধাজ্ঞা দিতে পারে ইউরোপীয় ইউনিয়ন-পরিকল্পনামন্ত্রী খালেদা জিয়াকে বিদেশে পাঠাতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন খালেদার মুক্তি-সুষ্ঠু নির্বাচন ও ম্যাগনিটস্কি স্টাইল স্যাংশন চান অস্ট্রেলীয় এমপি

সংসদীয় কমিটিতে সাবেক আট মন্ত্রী

সংসদ রিপোর্টার॥ বর্তমান সরকারের আমলে মন্ত্রিত্ব না পেলেও সংসদীয় কমিটির সভাপতির পদ পেয়েছেন সাবেক আটজন মন্ত্রী। বুধবার জাতীয় সংসদে গঠিত আটটি সংসদীয় কমিটির সভাপতির দায়িত্ব দেয়া হয়েছে সরকারের সাবেক মন্ত্রীদের।

সাবেক মন্ত্রী আমির হোসেন আমুকে শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি করা হয়েছে। সাবেক মন্ত্রী তোফায়েল আহমেদকে বাণিজ্য মন্ত্রণালয়, সাবেক মন্ত্রী বেগম মতিয়া চৌধুরীকে কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি করা হয়েছে।

তোফায়েল আহমেদ ও আমির হোসেন আমুর আগেও সংসদীয় কমিটির সভাপতির দায়িত্ব পালনের রেকর্ড থাকলেও প্রথমবারের মতো সংসদীয় কমিটির সভাপতি হলেন বেগম মতিয়া চৌধুরী।

সাবেক পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলীকে করা হয়েছে অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমকে করা হয়েছে খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি। তিনিও সংসদীয় কমিটির সভাপতি হিসেবে প্রথমবারের মতো দায়িত্ব পেলেন।

সাবেক স্থানীয় সরকার মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেনকে একই মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি করা হয়েছে। তিনিও সংসদীয় কমিটির সভাপতি হিসেবে নতুম মুখ। সাবেক মন্ত্রী কর্নেল (অব.) ফারুক খানকে পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি করা হয়েছে।

স্বাস্থ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি করা হয়েছে শেখ ফজলুল করিম সেলিমকে। নবম ও দশম সংসদে তিনি একই মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতির দায়িত্ব পালন করেছেন। এর আগে তিনি একই মন্ত্রণালয়ের মন্ত্রীর দায়িত্ব পালন করেছেন।

এই নিয়ে ১৮টি সংসদীয় কমিটি গঠন করা হলো। এর আগে ১০টি কমিটি গঠন করা হয়।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

প্রধানমন্ত্রী ফিরলে সচিবসহ গুরুত্বপূর্ণ পদে রদবদল
আইনগতভাবে খালেদার বিদেশ যাওয়ার কোনো সুযোগ নেই: আইনমন্ত্রী
ডিএমপি কমিশনারের দায়িত্ব নিলেন হাবিবুর রহমান
বাংলাদেশে নিষেধাজ্ঞা দিতে পারে ইউরোপীয় ইউনিয়ন-পরিকল্পনামন্ত্রী
খালেদা জিয়াকে বিদেশে পাঠাতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন
খালেদার মুক্তি-সুষ্ঠু নির্বাচন ও ম্যাগনিটস্কি স্টাইল স্যাংশন চান অস্ট্রেলীয় এমপি

আরও খবর