Header Border

ঢাকা, মঙ্গলবার, ৩০শে মে, ২০২৩ খ্রিস্টাব্দ | ১৬ই জ্যৈষ্ঠ, ১৪৩০ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ২৯.৯৬°সে

সেই পাইলট-ক্রুদের গণভবনে অভিনন্দন জানালেন প্রধানমন্ত্রী

ডেইলি নিউজ রিপোর্ট॥ সম্প্রতি বাংলাদেশ বিমানের একটি উড়োজাহাজকে ছিনতাইয়ের হাত থেকে রক্ষার জন্য সেই বিমানের পাইলট ও ক্রুদের আন্তরিক অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার গণভবনে বিমানের পাইলট ও কেবিন ক্রুরা প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে গেলে প্রধানমন্ত্রী তাদের হিরো হিসেবে আখ্যায়িত করে তাদের সাহসিকতা ও দূরদর্শিতার জন্য অভিনন্দন জানান।

সাক্ষাৎ শেষে প্রধানমন্ত্রীর উপপ্রেস সচিব আশরাফুল আলম খোকন সাংবাদিকদের ব্রিফ করেন।

খোকন বলেন, ‘প্রধানমন্ত্রী বলেন, কোনো রকমের প্রাণহানি ও সম্পদহানি ছাড়া বিমান ছিনতাই ঘটনার অবসান হওয়া বিশ্বে নজিরবিহীন।’

এ সময় বিমানের পাইলট গোলাম শফী সেদিনের ঘটনার বিস্তারিত বিবরণ প্রধানমন্ত্রীর কাছে তুলে ধরেন। প্রধানমন্ত্রী তা গভীর মনোযোগ দিয়ে শুনেন এবং পাইলট ও কেবিন ক্রুদের দক্ষতা ও দূরদর্শিতার ভূয়সী প্রশংসা করেন।

এ সময় সেই দিনের ফ্লাইটের ফাস্ট অফিসার মুনতাসির মাহবুব ও ৫ কেবিন ক্রু উপস্থিত ছিলেন। এছাড়াও বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী, সচিব মহিবুল হক এবং বিমানের এমডি মোসাদ্দেক আহমেদ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ২৪ ফেব্রুয়ারি ঢাকা থেকে চট্টগ্রাম হয়ে দুবাইগামী বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট ছিনতাইচেষ্টা করে একজন দুষ্কৃতকারী,বিমানের পাইলট ও ক্রুদের বিচক্ষণতায় চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দরে ফ্লাইটটি নিরাপদে অবতরণ করে।

পরে আইনশৃঙ্খলা ও নিরাপত্তা বাহিনীর দ্রুত পদক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে এবং ছিনতাই ঘটনার অবসান হয়।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

কর্মসূচির অনুমতি চাইতে গিয়ে জামায়াতের ৪ নেতা আটক
২৪ ঘণ্টায় ৭২ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি
বাংলাদেশ সঙ্ঘাতে নয়, শান্তিতে বিশ্বাসী : প্রধানমন্ত্রী
জাতির ক্রান্তিকালে জিয়াউর রহমানের সাহসী নেতৃত্ব ছিল অবিস্মরণীয় : মির্জা ফখরুল
অনুমোদন নেই ডায়াগনস্টিক সেন্টারের, ২ লাখ টাকা জরিমানা করে সিলগালা
অ্যাম্বুলেন্সে করে আদালতে নিপুণ রায়

আরও খবর