Header Border

ঢাকা, বৃহস্পতিবার, ২৯শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৬ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল) ১৯.৯৬°সে

২৮০ ঋণ খেলাপি পিপলস লিজিংকে হাই কোর্টে তলব

সময় সংবাদ লাইভ রিপোর্টঃ  পিপলস লিজিং অ্যান্ড ফাইনান্সিয়াল সার্ভিসেস লিমিটেড থেকে ৫ লাখ টাকা কিংবা তার বেশি টাকা ঋণ নিয়ে খেলাপি হয়েছেন, এমন ২৮০ জনকে তলব করেছে হাই কোর্ট।

আগামীকাল শনিবার (২৩ ফেব্রুয়ারি) তাদের আদালতে হাজির হয়ে এ বিষয়ে ব্যাখ্যা দিতে বলেছেন হাই কোর্টের কোম্পানি বেঞ্চের বিচারক মুহাম্মদ খুরশীদ আলম সরকার।

অর্থপাচারকাণ্ডে অন্যতম পি কে হালদারের সংশ্লিষ্ট নন ব্যাংকিং আর্থিক প্রতিষ্ঠান আলোচিত দুই আর্থিক প্রতিষ্ঠান পিপলস লিজিং এবং ইন্টারন্যাশনাল লিজিং। যেখান থেকে নামে বেনামে লুট করা হয় সাড়ে ৩ হাজার কোটি টাকার বেশি।

গেলো বছর মার্চে পিপলস লিজিংয়ের পরিচালকদের তালিকা চান হাইকোর্ট। জব্দ করা হয় তাদের ব্যাংক অ্যাকাউন্ট। পরবর্তীতে ঋণ খেলাপিদের তালিকাও চান আদালত। হাইকোর্টের দাখিল করা এক প্রতিবেদনে দেখা যায় পিপলস লিজিংয়ের ঋণ গ্রহিতা ও ঋণ নিয়ে ফেরত না দেয়ার সংখ্যা প্রায় ৫০০ জন। বৃহস্পতিবার সেই তালিকা থেকে ২৮০ জনকে তলব করেন হাইকোর্ট।

হাইকোর্টে কখনোই এক সাথে ২৮০ জনকে তলব করা হয়নি। আদালত তাই স্বপ্রণোদিত হয়ে আদেশ দেন, হাইকোর্টে এসে ঋণ খেলাপিরা কি ব্যাখা দেয় তা শোনা দরকার। পি কে হালদার কাণ্ডে কারা কারা জড়িত তা বের করতে হাইকোর্টের আরেক বেঞ্চে মামলা চলছে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

টঙ্গীতে মার্কেট ভবনের গুদামে আগুন,ব্যাপক ক্ষয়ক্ষতি
রোজা ঘিরে ভোক্তার দুশ্চিন্তা বাড়ছে
ফের বাড়ছে বিদ্যুতের দাম, ইউনিটপ্রতি সর্বোচ্চ ৭০ পয়সা
বিদ্যুৎ-জ্বালানির দাম বৃদ্ধি হবে ‘মরার উপর খাঁড়ার ঘা’: রিজভী
ওষুধের দামে নাভিশ্বাস
দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

আরও খবর