Header Border

ঢাকা, মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ৩০.৯৬°সে

ইসরায়েলকে জবাবদিহিতায় আনতে সব চেষ্টা করবে আল-জাজিরা

সময় সংবাদ লাইভ রির্পোটঃ গাজায় সংবাদমাধ্যম কার্যালয় বোমা হামলা চালিয়ে ধ্বংস করে দেওয়ার কঠোর ভাষায় নিন্দা জানিয়েছে কাতারভিত্তিক আলজাজিরা। শনিবার (১৫ মে) এক ঘণ্টা সময়সীমা বেধে দেওয়ার পর আলজাজিরা, এপিসহ আন্তর্জাতিক সংবাদমাধ্যমের একটি কার্যালয় উড়িয়ে দিয়েছে ইসরায়েলি সামরিক বাহিনী।

আল-জাজিরা বলছে, সরেজমিনে প্রতিবেদন ও ঘটনাস্থলের তথ্য বিশ্ববাসীকে জানাতে পবিত্র দায়িত্ব পালন থেকে সাংবাদিকদের বাধা দিতেই এই ধ্বংসযজ্ঞ চালানো হয়েছে।
ইসরায়েলি সরকারকে জবাবদিহিতার আওতায় নিয়ে আসতে সম্ভাব্য সব পথ অবলম্বনের অঙ্গীকার করেছে আল-জাজিরা।
এপি, মিডল ইস্ট আইসহ আরও কয়েকটি আন্তর্জাতিক সংবাদমাধ্যমের গাজা অফিস ছিল ভবনটিতে। ইসরায়েলি বাহিনী ফোন দিয়ে একঘণ্টারও কম সময়ের মধ্যে তাদের ভবনটি খালি করে দিতে বলেছিল।
এই নির্মম বোমা হামলা ও ইচ্ছাকৃতভাবে সাংবাদিক এবং সংবাদমাধ্যম প্রতিষ্ঠানকে লক্ষ্যবস্তু বানানোয় ইসরায়েলি সরকারকে জবাবদিহিতার আওতায় নিয়ে আসা ও নিন্দা জানাতে মানবাধিকার গোষ্ঠীসহ সব গণমাধ্যমের প্রতি আহ্বান জানিয়েছে আল-জাজিরা।
এই বোমা হামলা নিয়ে জানতে চাইলে আল-জাজিরা মিডিয়া নেটওয়ার্কের ভারপ্রাপ্ত মহাপরিচালক ড. মোস্তফা সৌগ বলেন, এরূপ বর্বর পদক্ষেপ ও সাংবাদিকদের লক্ষ্যবস্তু বানানোর নিন্দা জানাতে আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আমরা আহ্বান জানাচ্ছি। সাংবাদিক ও সংবাদমাধ্যম প্রতিষ্ঠানকে হামলার টার্গেট করায় ইসরায়েলকে জবাবদিহিতা করতে বাধ্য করতে আমরা আন্তর্জাতিক পদক্ষেপ দাবি করছি।
তিনি বলেন, এই ঘৃণ্য অপরাধের উদ্দেশ্য হচ্ছে সংবাদমাধ্যমকে নীরব করিয়ে দেওয়া এবং গাজাবাসীর অবর্ণনীয় দুর্ভোগ ও তাদের ওপর ইসরায়েলি হত্যাযজ্ঞ গোপন রাখা। এই হামলা মানবাধিকারের চরম লঙ্ঘন, আন্তর্জাতিকভাবে এটিকে যুদ্ধাপরাধ হিসেবে বিবেচনা করা হচ্ছে।
সময় সংবাদ লাইভ।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ইরানি পরমাণু স্থাপনায় হামলা চালাবে ইসরাইল !
‘পৃথিবীর কোনো শক্তিই আমাদের বিরত রাখতে পারবে না’-নেতানিয়াহু
বাংলাদেশী নাবিকদের হত্যার হুমকির জলদস্যুদের
রমজানে গাজায় ত্রাণ পাঠাল বাংলাদেশ
জেলেনস্কির সঙ্গে বৈঠকে যে আহ্বান জানালেন প্রধানমন্ত্রী
বার্মা থেকে মিয়ানমার : যেভাবে সঙ্কটের শুরু, এখন যা ঘটছে

আরও খবর