Header Border

ঢাকা, শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ২৭.৯৬°সে

ঈদের আগে ব্যাংক খোলা কবে কবে

সময় সংবাদ লাইভ রির্পোটঃ  ঈদুল ফিতরের আগে আর মাত্র তিন দিন ব্যাংক খোলা। আগামী রবি, মঙ্গল ও বুধবার ব্যাংকে লেনদেন করা যাবে।

আগামী রবিবার (৯ মে) ব্যাংক খোলা। পরদিন সোমবার (১০ মে) পবিত্র শবে কদরের ছুটি। এর পর ঈদের আগে মঙ্গলবার ও বুধবার ব্যাংক খোলা থাকবে। আগামী ১৩ মে থেকে ঈদের ছুটিতে ব্যাংক বন্ধ থাকবে।

তবে বাংলাদেশ ব্যাংক বিশেষ নির্দেশনা দিলে গার্মেন্টস শ্রমিকদের বেতন-বোনাস দেওয়া উপলক্ষে সোমবারও ব্যাংক খোলা থাকতে পারে। এ ব্যাপারে এখন পর্যন্ত কোনও সিদ্ধান্ত আসেনি।

এদিকে বাংলাদেশ ব্যাংকের নতুন নির্দেশনা অনুযায়ী,  আজ বৃহস্পতিবার থেকে সব ব্যাংকে লেনদেন চলবে সকাল ১০টা থেকে বেলা ২টা পর্যন্ত। গতকাল বুধবার পর্যন্ত ব্যাংকিং লেনদেন চালু ছিল সকাল ১০টা থেকে দুপুর ১টা। ঈদের কারণে ব্যাংকে চাপ বাড়ায় ব্যাংকিং লেনদেনের সময় বাড়িয়েছে বাংলাদেশ ব্যাংক।

এদিকে সরকারঘোষিত ‘সর্বাত্মক লকডাউন’ ১৬ মে পর্যন্ত  বাড়ানো হয়েছে। লকডাউন চলাকালে সীমিত আকারে ব্যাংক খোলা রয়েছে। অবশ্য বাংলাদেশ ব্যাংকের নির্দেশনা অনুযায়ী, উপজেলা শহরের শাখাগুলো সপ্তাহে তিনদিন বন্ধও তিন দিন খোলা থাকছে। ব্যাংক খোলাসংক্রান্ত প্রজ্ঞাপনে বলা হয়, প্রতিটি ব্যাংকের উপজেলা শহরের একটি শাখা খোলা থাকবে রবি, মঙ্গল ও বৃহস্পতিবার। আর সিটি করপোরেশন এলাকার দুই কিলোমিটারের মধ্যে একটি শাখা প্রতি কর্মদিবসে খোলা রাখতে হবে। এ ছাড়া প্রধান শাখাসহ বৈদেশিক মুদ্রায় অনুমোদিত ডিলার শাখা খোলা রাখতে হবে। অর্থাৎ সাপ্তাহিক ছুটির দিন ছাড়া গত ১৫ এপ্রিল থেকে ১৬ মে পর্যন্ত এ সময়ে ব্যাংকিং কার্যক্রম চলবে।

সময় সংবাদ লাইভ।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

বোতলজাত সয়াবিন তেলের দাম বাড়াল সরকার
চালের দাম বাড়ছে : সবজির দাম কমলেও বাড়তি দামেই বিক্রি হচ্ছে মুরগি
হঠাৎ পেঁয়াজের দাম কমে অর্ধেকে
বাংলাদেশী নাবিকদের হত্যার হুমকির জলদস্যুদের
রমজান নিত্যপণ্যের মূল্য নিয়ন্ত্রণে মাঠপ্রশাসনে কঠোর নির্দেশনা
দাম কমল জ্বালানি তেলের

আরও খবর