Header Border

ঢাকা, শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ৩৭.৯৬°সে

ঈদে চলবে ৯ জোড়া বিশেষ ট্রেন

সময় সংবাদ রিপোর্টঃ  আসন্ন ঈদুল ফিতরে ঘরমুখো যাত্রীদের সুবিধার্থে ৯ জোড়া বিশেষ ট্রেন পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ রেলওয়ে।

আজ বুধবার রাজধানীর রেল ভবনের সম্মেলন কক্ষে ঈদ উপলক্ষে রেলের টিকিট বিক্রির কার্যক্রমসহ সার্বিক বিষয় নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে জানানো হয়, বিশেষ ব্যবস্থাপনায় ঈদের অগ্রিম ও ফেরত টিকিট বিক্রি করা হবে। ঢাকার বাইরে যাওয়া ট্রেনের মোট আসন সংখ্যা হবে ২৫ হাজার ৭৭৮টি এবং সব টিকিট অনলাইনে বিক্রি করা হবে। ঢাকা-জয়দেবপুর থেকে ঈদের তিনটি বিশেষ ট্রেনের আরও তিন হাজার আসনের টিকিট অনলাইনে বিক্রি করা হবে।

ঈদের অগ্রিম টিকিট বিক্রির সূচি অনুযায়ী- ১৭ এপ্রিলের টিকিট ৭ এপ্রিল, ১৮ এপ্রিলের টিকিট ৮ এপ্রিল, ১৯ এপ্রিলের টিকিট ৯ এপ্রিল, ২০ এপ্রিলের টিকিট ১০ এপ্রিল এবং ২১ এপ্রিলের টিকিট পাওয়া যাবে ১১ এপ্রিল।

এ ছাড়া ১৭ এপ্রিল থেকে ঈদের আগের দিন পর্যন্ত সব আন্তঃনগর ট্রেনের সাপ্তাহিক ডে-অফ প্রত্যাহার করা হবে। ঈদের পর পুনরায় সাপ্তাহিক ডে-অফ কার্যকর হবে।

ঈদে যাত্রীদের অতিরিক্ত চাহিদা মেটাতে মোট ২১৮টি (পূর্বাঞ্চল ১১৬টি ও পশ্চিমাঞ্চলে ১০২টি) লোকোমেটিভ যাত্রীবাহী ট্রেন ব্যবহারের পরিকল্পনা নেওয়া হয়েছে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

বোতলজাত সয়াবিন তেলের দাম বাড়াল সরকার
উপজেলায় এমপি মন্ত্রীর সন্তান-স্বজনরা প্রার্থী হলে ব্যবস্থা
সব বিরোধী দলের উপজেলা নির্বাচন বর্জন
৯৬ হাজার শিক্ষক নিয়োগ আবেদন শুরু, যেভাবে করবেন আবেদন
৯৬ হাজার শিক্ষক নিয়োগ আবেদন শুরু, যেভাবে করবেন আবেদন
মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

আরও খবর