Header Border

ঢাকা, বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ৩১.৯৬°সে

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ১৭ জনের মৃত্যু ; নতুন শনাক্ত ১৬৫৯

সময় সংবাদ লাইভ রিপোর্টঃ   গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ১৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে  পাঁচ হাজার ৯৮৩ জনের। নতুন করে শনাক্ত হয়েছেন এক হাজার ৬৫৯ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে চার লাখ ১২ হাজার ৬৪৭ জনে। গতকাল স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, গত ২৪ ঘণ্টায় ১৪ হাজার ৭৩২টি নমুনা সংগ্রহ এবং ১৪ হাজার ৬১টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ২৩ লাখ ৭৫ হাজার ৭৬৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে। শনাক্ত বিবেচনায় গত ২৪ ঘণ্টায় প্রতি ১০০ নমুনায় ১১ দশমিক ৮০ শতাংশ এবং এখন পর্যন্ত ১৭ দশমিক ৩৭ শতাংশ শনাক্ত হয়েছেন। প্রতি ১০০ জনে সুস্থ হয়েছেন ৭৯ দশমিক ৯২ শতাংশ এবং মারা গেছেন এক দশমিক ৪৫ শতাংশ।

স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, মারা যাওয়াদের মধ্যে ১৬ জন পুরুষ এবং একজন নারী। এখন পর্যন্ত চার হাজার ৬০৪ জন পুরুষ এবং এক হাজার ৩৭৯ জন নারী মারা গেছেন। তাদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ষাটোর্ধ্ব আটজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে তিনজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে চারজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন এবং ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন মারা গেছেন। বিভাগ বিশ্লেষণে দেখা যায়, ঢাকা বিভাগে ১১ জন, চট্টগ্রাম বিভাগে চারজন ও ময়মনসিংহে দু’জন রয়েছেন। ২৪ ঘণ্টায় হাসপাতালে মারা গেছেন ১৭ জন। গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ১৫১ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ১৮৬ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ৮৬ হাজার ৫৬০ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন ৭৪ হাজার ৫১৫ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১২ হাজার ৪৫ জন।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

নতুন শিক্ষাক্রমে এসএসসি পরীক্ষা হবে ৫ ঘণ্টার
থাইল্যান্ড গেলেন প্রধানমন্ত্রী
তাপদাহে হিট অ্যালার্টের মেয়াদ আরও বাড়াল আবহাওয়া অফিস
বোতলজাত সয়াবিন তেলের দাম বাড়াল সরকার
উপজেলায় এমপি মন্ত্রীর সন্তান-স্বজনরা প্রার্থী হলে ব্যবস্থা
সব বিরোধী দলের উপজেলা নির্বাচন বর্জন

আরও খবর