Header Border

ঢাকা, শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ৩৩.৯৬°সে

করোনায় যেসব নিয়োগ পরীক্ষা স্থগিত

সময় সংবাদ লাইভ রির্পোটঃ দেশের চাকরির বাজারে করোনাভাইরাসের প্রভাব পড়েছে। স্থগিত হচ্ছে বিভিন্ন নিয়োগ পরীক্ষা। এসব নিয়োগের মধ্যে উল্লেখযোগ্য- বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের তিনটি নিয়োগ পরীক্ষা, তিতাস গ্যাস, সিলেট গ্যাস ফিল্ড, সেতু বিভাগ, পল্লি বিদ্যুৎসহ আরও কয়েকটি প্রতিষ্ঠান। এসব নিয়োগ পরীক্ষা কবে অনুষ্ঠিত হবে তা বলা হয়নি।

এ বিষয়ে বাংলাদেশ সরকারি কর্মকমিশনের (পিএসসি) চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন বলেন, ‘করোনাভাইরাস বেড়ে যাওয়ায় জনসমাগম হয় এমন সব নিয়োগ পরীক্ষা স্থগিত করা হয়েছে। সংক্রমণ কমে এলে আটকে থাকা এসব নিয়োগ পরীক্ষা নেওয়া হবে ও তারিখ জানিয়ে দেওয়া হবে।’

যেসব নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে সেগুলোর ফলাফলের বিষয়ে সোহরাব হোসাইন বলেন, ‘কার্যক্রম চলবে তবে সীমিত আকারে অফিস করা হলে কাজের গতি কিছুটা হলেও কমে যেতে পারে।’

৪০তম বিসিএসের মৌখিক পরীক্ষা স্থগিত করা হয়েছে। এ বিসিএসে সাধারণ ক্যাডারের লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের ভাইভা চলছিল, যা স্থগিত করা হয়েছে। পরে করোনার কারণে নন-ক্যাডারের দুটি পরীক্ষাও স্থগিত করার সিদ্ধান্ত নেয়া হয়। গত বুধবার বিজ্ঞপ্তিতে এ কথা জানায় পিএসসি।

করোনাভাইরাসের কারণে নিয়োগ পরীক্ষা স্থগিত করেছে তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড। ১, ২ ও ৯ এপ্রিল নবম ও দশম গ্রেডের এ লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। মঙ্গলবার তিতাস গ্যাসের এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

সিলেট গ্যাস ফিল্ডস লিমিটেডের (এসজিএফএল) কয়েকটি পদের লিখিত পরীক্ষা স্থগিত করা হয়েছে। ২ ও ৩ এপ্রিল এ পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। মঙ্গলবার সিলেট গ্যাস ফিল্ডস লিমিটেডের ওয়েবসাইটে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

অনিবার্য কারণবশত কম্পিউটার অপারেটর, ক্যাশ সরকার, অফিস সহায়ক পদে নিয়োগ পরীক্ষা স্থগিত করেছে সেতু বিভাগ। শনিবার বনানী বিদ্যানিকেতন স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে ওই পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। গত বুধবার সেতু বিভাগের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) তিনটি পদে নিয়োগের লিখিত ও মৌখিক পরীক্ষা স্থগিত করা হয়েছে। ল্যাব অ্যাটেনডেন্ট পদের লিখিত ও মৌখিক পরীক্ষা, অফিস অ্যাসিস্ট্যান্ট কাম ডেটা প্রসেসর পদের লিখিত ও মৌখিক পরীক্ষা এবং অফিস সহায়ক পদের লিখিত ও মৌখিক পরীক্ষা স্থগিত করা হয়।

আরইবির মিটার টেস্টের পরীক্ষা স্থগিত করেছে বাংলাদেশ পল্লি বিদ্যুতায়ন বোর্ড (আরইবি)। কর্তৃপক্ষ এক বিজ্ঞপ্তির মাধ্যমে এই পরীক্ষা আপাতত স্থগিতের কথা জানিয়েছে।

২ এপ্রিল ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচির (সিপিপি) নিয়োগ পরীক্ষা অনিবার্য কারণবসত স্থগিত করা হয়েছে। গত বুধবার দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

স্থগিত করা সকল পরীক্ষার সময় পরবর্তীতে জানিয়ে দেয়া হবে বলে জানিয়েছে স্ব স্ব দপ্তর থেকে জানানো হয়েছে।

সময় সংবাদ লাইভ /৩এপ্রিল

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

৯৬ হাজার শিক্ষক নিয়োগ আবেদন শুরু, যেভাবে করবেন আবেদন
৯৬ হাজার শিক্ষক নিয়োগ আবেদন শুরু, যেভাবে করবেন আবেদন
মির্জাগঞ্জ উপজেলা স্টুডেন্টস’ ফোরাম ঢাকা এর বার্ষিক বনভোজন ও শিক্ষা সফর-২০২৪ সম্পন্ন
বছরের শেষে বিপাকে শিক্ষক-অভিভাবক
এইচএসসি ও সমমানের ফল প্রকাশ, পাসের হার ৭৮.৬৪
ছাত্রাবাসে শিক্ষার্থীকে মারধরের অভিযোগ ছাত্রলীগের তিন নেতাকর্মীর বিরুদ্ধে

আরও খবর