Header Border

ঢাকা, বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ২৮.৯৬°সে

কলা-২০০০, ডিম-১০০০, রুটি-৩০০০ টাকা!

সময় সংবাদ লাইভ রিপোর্ট: ঢাকা মেডিকেল কলেজের করোনা ইউনিটে যেসব চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীরা কোভিড-১৯ রোগীদের সেবা দিচ্ছেন তাদের এক মাসের থাকা-খাওয়ার বিল হয়েছে ২০ কোটি টাকা। এমন খবর প্রকাশ হওয়ার পর দেশজুড়ে তীব্র সমালোচনা চলছে। এ নিয়ে সংসদে কথা বলতে গিয়ে বিরোধী দল জাতীয় পার্টির পীর ফজলুর রহমান মিসবাহ কিছু খাবারের দাম তুলে ধরেন। তিনি জানান, ওই খাবারের বিলে একটা কলার দাম ধরা হয়েছে ২ হাজার টাকা, একটা ডিমের দাম ১ হাজার টাকা ও এক স্লাইস রুটির দাম ৩ হাজার টাকা (দুই স্লাইস ৬ হাজার)!

প্রধানমন্ত্রী শেখ হাসিনাও সংসদে এ নিয়ে কথা বলেছেন। এমন বিলকে ‘অস্বাভাবিক’ আখ্যা দিয়ে তদন্তের আশ্বাস দিয়েছেন তিনি। এছাড়া আরো অনেক সংসদ সদস্য এ নিয়ে কথা বলেছেন। তবে স্বাস্থ্যমন্ত্রী এসব অভিযোগ নাকচ করে দিয়ে বলেছেন, চিকিৎসকদের থাকা-খাওয়ার বিলে কোনো দুর্নীতি হয়নি।

সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য পীর ফজলুর রহমান মিসবাহ বলেন- খবরে দেখেছি, পিপিই কেনার দুর্নীতির কারণে জিম্বাবুয়ের স্বাস্থ্যমন্ত্রীকে গ্রেপ্তার করা হয়েছে। আর আমাদের দেশের স্বাস্থ্যখাতে দুর্নীতির হাজার হাজার অভিযোগ থাকার পরও স্বাস্থ্যমন্ত্রী এখানো পদ আকড়ে ধরে আছেন। আমি প্রধানমন্ত্রীকে অনুরোধ করছি, স্বাস্থ্যমন্ত্রীকে অন্য কোনো দায়িত্ব দিন। সারাদেশের মানুষও তাই বলছে।

dmc corona

তিনি আরো বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয়ের অবস্থা এখন মীনা কার্টুনের মতো। ওই কার্টুনে মিঠু নামে একটা টিয়া পাখি থাকে। তাকে যা শিখিয়ে দেওয়া হয়, ঘুরে ঘুরে সে তাই বলতে থাকে। আমাদের স্বাস্থ্যমন্ত্রীর অবস্থাও এখন তাই। তিনি মাঝে মাঝে লাইভে হাজির হয়ে গৎবাঁধা কিছু কথা বলেন। এর বাইরে আর কোথাও তাকে দেখা যায় না।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

তাপদাহে হিট অ্যালার্টের মেয়াদ আরও বাড়াল আবহাওয়া অফিস
বোতলজাত সয়াবিন তেলের দাম বাড়াল সরকার
উপজেলায় এমপি মন্ত্রীর সন্তান-স্বজনরা প্রার্থী হলে ব্যবস্থা
সব বিরোধী দলের উপজেলা নির্বাচন বর্জন
৯৬ হাজার শিক্ষক নিয়োগ আবেদন শুরু, যেভাবে করবেন আবেদন
৯৬ হাজার শিক্ষক নিয়োগ আবেদন শুরু, যেভাবে করবেন আবেদন

আরও খবর