Header Border

ঢাকা, বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ৩১.৯৬°সে

কালবৈশাখী ঝড়ে ঢাকাসহ অন্যান্য এলাকায় ঝড়ের তান্ডব চলছে।

সময় সংবাদ লাইভ রির্পোটঃরোববার (০৪ এপ্রিল) সন্ধ্যা ৭টার পর থেকে বাতাসের বেগ বাড়তে থাকে। পাশাপাশি হালকা বৃষ্টি পড়তে দেখা গেছে।এখন রাত ৯টা বাজে এখনো ঝড়ের তান্ডব বিভিন্ন এলাকা জুড়ে চলছে।

রাজধানীর গুলশান, মিরপুর, মালিবাগ, বনশ্রী ও দেশের বিভিন্ন এলাকা থেকে থেকে ঝড়ের খবর পাওয়া গেছে। এদিন দেশের উত্তরাঞ্চলে ঝড়-বৃষ্টির খবর পাওয়া গেছে। উত্তরাঞ্চলের রংপুর-গাইবান্ধা এলাকা বিকেল ৫টার দিকে ঝড় বয়ে যাওয়ার খবর এসেছে। ঝড়ে গাছপালা ও কাঁচা ঘরবাড়ি ভাঙচুর এছাড়া অনেক মানুষ হতাহত হয়েছে হয়েছে বলে স্থানীয়রা জানিয়েছে।

আবহাওয়া অধিদফতরের পূর্বাভাস বলছে, প্রবল বৃষ্টি না হলে দিনের বেলা তাপপ্রবাহ আগের মতোই বইবে। রাতের তাপমাত্রা কিছুটা কমতে পারে। পরিস্থিতি অনুকূল থাকলে রাতে বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কিছু স্থানেও ঝড়ো হাওয়া ও বিক্ষিপ্ত বজ্রবৃষ্টি হতে পারে!

সোমবার (৫ এপ্রিল) থেকে লকডাউনের কারণে বন্ধ থাকবে সকল ধরনের গণপরিবহন। এ কারণে অনেকে বাড়ি ফেরার চেষ্টা করছেন। বিশেষ করে বিভিন্ন মেসে কিংবা হোস্টেলে থাকা ছাত্র-ছাত্রীদের ঘরে ফেরার তাড়া বেশি দেখা গেছে। তারা অনেকে মনে শঙ্কা করছেন লকডাউন দীর্ঘ হতে পারে। তাই ব্যাগ গুছিয়ে বাড়ির পথে রওয়ানা দিয়েছেন। কালবৈশাখী ঝড়ের তাদের পোহাতে হচ্ছে চরম দুর্ভোগ।

এছাড়া ও মৌসুমের এই সময়ে ঝড়ে সবচেয়ে বেশি প্রভাব পড়তে পারে আম ও লিচুর ওপর।

মোঃনূর আমিন আকন

সময় সংবাদ লাইভ /৪এপ্রিল

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

নতুন শিক্ষাক্রমে এসএসসি পরীক্ষা হবে ৫ ঘণ্টার
থাইল্যান্ড গেলেন প্রধানমন্ত্রী
তাপদাহে হিট অ্যালার্টের মেয়াদ আরও বাড়াল আবহাওয়া অফিস
বোতলজাত সয়াবিন তেলের দাম বাড়াল সরকার
উপজেলায় এমপি মন্ত্রীর সন্তান-স্বজনরা প্রার্থী হলে ব্যবস্থা
সব বিরোধী দলের উপজেলা নির্বাচন বর্জন

আরও খবর