Header Border

ঢাকা, বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ৩১.৯৬°সে

গৃহবন্দি থাকলেও খালেদা জিয়া কারাগারেই আছেন: ফখরুল

সময় সংবাদ লাইভ রিপোর্ট ঃ বিএনপির মহাসচিব মীর্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, খালেদা জিয়া গৃহবন্দি থাকলেও তিনি কারাগারেই আছেন। তার চিকিৎসার প্রয়োজন। চিকিৎসার জন্য বিদেশ যাওয়ার প্রয়োজন। কিন্তু তাকে বিদেশ যাওয়ার অনুমতি দেওয়া হচ্ছে না।

বৃহস্পতিবার বিকেল ৫টার দিকে দিনাজপুর শহরের রামনগর মোড়ে বিএনপির মেয়র পদে ধানের শীষের প্রচারণা সভায় তিনি এ কথা বলেন।

মীর্জা ফখরুল বলেন, বাংলাদেশে যেভাবে নির্বাচন হচ্ছে তাতে ভোটারের মতামত প্রতিফলিত হয় না। দেশে এখন গণতন্ত্র নাই, কথা বলার অধিকার নাই, সংগঠন করার অধিকার নাই। আপনারা বলবেন তার পরও আমরা কেন ধানের শীষে এই নির্বাচনে অংশগ্রহণ করছি? এটা আমাদের আন্দোলনের একটা অংশ। আমরা দেশে গণতন্ত্র চাই। আমরা ভোটের অধিকার ফিরিয়ে আনতে চাই। যে গণতন্ত্র আমাদের নেত্রী খালেদা জিয়া আন্দোলন করে ফিরিয়ে এনেছিলেন।

এ সময় তিনি বলেন, বাংলাদেশ ৫০ বছর আগে আমরা যুদ্ধ করে দেশ স্বাধীন করেছি। আজকে ৫০ বছর পরে আমাদের ভোটের অধিকার নিয়ে চিৎকার করতে হয়। আমরা ভোট দিতে পারি না, মানুষ ভোট দেয়ার স্বাধীনতা ফিরে পায়নি যার জন্য আমরা যুদ্ধ করেছিলাম। গতবার ভোটের সময় আওয়ামী লীগ বলেছিল ১০ টাকা কেজি চাল দেবে, এখন চালের কেজি ৬০ টাকা। বিনা পয়সায় সার দেবে, সার বিনা পয়সায় নয়, অনেক দাম বেড়ে গেছে। এখন আওয়ামী লীগের সিল ছাড়া চাকরি হয় না। এজন্য দেশ আমরা স্বাধীন করিনি।

তিনি বিএনপি নেতা কর্মীদের উদ্দেশে বলেন, এখন থেকে ১৬ জানুয়ারি ভোটের ফলাফল গণনা শেষ না হওয়া পর্যন্ত বিএনপির নেতা কর্মীদেরকে ভোটের ময়দানে থাকাতে হবে। যাতে করে ভোট লুটপাট করতে না পারে। তিনি উপস্থিত সকলকে ধানের শীষে ভোট দেয়ার আহ্বান জানান।

নির্বাচনী পথসভায় ধানের শীষের প্রার্থীর প্রচারণা সভায় বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. জাহিদ হোসেন, দিনাজপুর পৌরসভার মেয়র প্রার্থী সৈয়দ জাহাঙ্গীর আলম, জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মোফাজ্জল হোসেন দুলাল, খালেকুজ্জামান বাবু, হাসানুজ্জামান উজ্জ্বল, আখতারুজ্জামান জুয়েল প্রমুখ।

নাঈমুর রহমান,সময় সংবাদ লাইভ।  

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

বোতলজাত সয়াবিন তেলের দাম বাড়াল সরকার
উপজেলায় এমপি মন্ত্রীর সন্তান-স্বজনরা প্রার্থী হলে ব্যবস্থা
সব বিরোধী দলের উপজেলা নির্বাচন বর্জন
৯৬ হাজার শিক্ষক নিয়োগ আবেদন শুরু, যেভাবে করবেন আবেদন
৯৬ হাজার শিক্ষক নিয়োগ আবেদন শুরু, যেভাবে করবেন আবেদন
মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

আরও খবর