Header Border

ঢাকা, শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ৩০.৯৬°সে

জীবিত খালেদাকে হাসপাতাল থেকে বের করা নিয়ে স্বজনদের শঙ্কা

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ‘প্রচন্ড শ্বাসকষ্টে’ ভুগছেন বলে জানিয়েছেন তার বোন সেলিমা ইসলাম। তিনি বলেছেন, খালেদা জিয়ার শারীরিক যে অবস্থা, তাতে তাঁকে জীবিত অবস্থায় হাসপাতাল থেকে বের করা নিয়ে শঙ্কা রয়েছে। সরকারের উচিত তাঁকে মানবিক কারণে মুক্তি দেওয়া।

রাজধানীতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন কারাবন্দী খালেদা জিয়ার সঙ্গে আজ শনিবার সাক্ষাৎ করেন পরিবারের সদস্যরা।

পরে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন সেলিমা ইসলাম।

খালেদা জিয়ার বোন সেলিমা ইসলাম বলেন, খালেদা জিয়ার শরীর আগের মতনই। শুক্রবার রাতে তাঁর পিঠে প্রচন্ড ব্যথা হচ্ছিল, শ্বাসকষ্ট হচ্ছিল, শ্বাস নিতে পারছিলেন না। তার বাম হাত সম্পূর্ণ বেকে গেছে, ডান হাতও বেকে যাচ্ছে। সোজা হয়ে দাঁড়াতে পারছে না, খেতে পারছেন না। খেলে বমি হয়ে যাচ্ছে। তার শরীর খুবই খারাপ।

সেলিমা রহমান বলেন, মানবিক কারণে তো খালেদা জিয়াকে মুক্তি দেওয়া উচিত। তিনি বলেন, ‘তার (খালেদা জিয়া) যা শরীরের অবস্থা। এরপরে তো তাকে জীবিত অবস্থায় আমরা এখান থেকে নিয়ে যেতে পারবো কিনা সেটাই আমাদের শঙ্কা। আমরা চাচ্ছি সরকার মানবিক দিক বিবেচনা করে অন্তত ওনাকে মুক্তি দিক।’

বিকাল তিনটায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে (বিএসএমএমইউ) কারাবন্দি খালেদা জিয়ার সাথে সেজ বোন সেলিমা ইসলাম ও ছোট ভাই শামীম ইস্কান্দারসহ স্বজনেরা দেখা করেন। তাঁদের সঙ্গে আরও ছিলেন শামীম ইস্কান্দারের স্ত্রী কানিজ ফাতেমা, ছেলে অভিক ইস্কান্দার এবং সেলিমা ইসলামের মেয়ে সামিয়া ইসলাম।

পুরনো ঢাকার কেন্দ্রীয় কারাগারে গুরুতর অসুস্থ হয়ে পড়লে গত বছরের ১ এপ্রিল থেকে খালেদা জিয়া বিএসএমএমইউ’র কেবিন ব্লকের ৬২১ নম্বর কক্ষে চিকিৎসাধীন আছেন।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

বোতলজাত সয়াবিন তেলের দাম বাড়াল সরকার
উপজেলায় এমপি মন্ত্রীর সন্তান-স্বজনরা প্রার্থী হলে ব্যবস্থা
সব বিরোধী দলের উপজেলা নির্বাচন বর্জন
৯৬ হাজার শিক্ষক নিয়োগ আবেদন শুরু, যেভাবে করবেন আবেদন
৯৬ হাজার শিক্ষক নিয়োগ আবেদন শুরু, যেভাবে করবেন আবেদন
মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

আরও খবর