Header Border

ঢাকা, শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ৩১.৯৬°সে

ট্রাম্পকে অভিশংসন : ভোট দিলেন যে ১০ রিপাবলিকান

সময় সংবাদ লাইভ রিপোর্টঃ মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে দ্বিতীয়বার অভিশংসন করা হয়েছে। স্থানীয় সময় বুধবার (বাংলাদেশ সময় বৃহস্পতিবার ভোর) যুক্তরাষ্ট্র কংগ্রেসের নিম্নকক্ষ প্রতিনিধি পরিষদে ২৩২-১৯৭ ভোটে ট্রাম্পকে অভিশংসনের (ইমপিচমেন্ট) প্রস্তাব পাস হয়। সহিংস বিদ্রোহে উসকানি দেওয়ার জন্য দায়ী করে ট্রাম্পের বিরুদ্ধে আনা ওই প্রস্তাবে ট্রাম্পের দল রিপাবলিকান পার্টিরও সমর্থন মেলে।

দ্য গার্ডিয়ানের খবরে বলা হয়েছে, সাবেক ভাইস প্রেসিডেন্ট ডিক চেনির মেয়ে লিজ চেনিসহ ১০ জন রিপাবলিকান নেতা ভোট দেন ডেমোক্র্যাটদের আনা এই প্রস্তাবে। কংগ্রেস ভবনে কলঙ্কজনক হামলার পর প্রেসিডেন্ট পদ থেকে সরাতেই মূলত ভোট দেন অ্যাডাম কিনজিংগার, লিজ চেনি, জন কাটকো, ফ্রেড আপটোন, জেইমি হেরেরা, ড্যান নিউহাউজ, পিটার মিইজার, অ্যান্থনি গঞ্জালেজ, টম রাইস ও ডেভিড ভ্যালেদাও।

এ ১০ জন সিনেটরদের মধ্যে অ্যাডাম কিনজিংগার; ইলিনয়ের, লিজ চেনি; ওয়াইওমিংয়ের, জন কাটকো; নিউ ইয়র্কের, ফ্রেড আপটোন এবং পিটার মিইজার; মিশিগানের, জেইমি হেরেরা এবং ড্যান নিউহাউজ; ওয়াশিংটনের, অ্যান্থনি গঞ্জালেজ; ওহিওর, টম রাইস; সাউথ ক্যারোলিনার এবং ডেভিড ভ্যালেদাও; ক্যালিফোর্নিয়ার রাজ্য সিনেটর।

যুক্তরাষ্ট্রের ৪৫তম প্রেসিডেন্ট ট্রাম্প ক্ষমতার অপব্যবহারের অভিযোগে ২০২০ সালে একবার প্রতিনিধি পরিষদে অভিশংসিত হয়েছিলেন। তবে সে দফায় সিনেটে ভোটাভুটিতে তার পদ রক্ষা হয়।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

বোতলজাত সয়াবিন তেলের দাম বাড়াল সরকার
উপজেলায় এমপি মন্ত্রীর সন্তান-স্বজনরা প্রার্থী হলে ব্যবস্থা
সব বিরোধী দলের উপজেলা নির্বাচন বর্জন
৯৬ হাজার শিক্ষক নিয়োগ আবেদন শুরু, যেভাবে করবেন আবেদন
৯৬ হাজার শিক্ষক নিয়োগ আবেদন শুরু, যেভাবে করবেন আবেদন
মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

আরও খবর