Header Border

ঢাকা, বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ৩৫.৯৬°সে

ট্রাম্প পুনর্নির্বাচিত হলে দেশ ছাড়বেন যারা

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে ডোনাল্ড ট্রাম্প পুনর্নির্বাচিত হলে অনেকেই দেশ ছাড়ার ঘোষণা দিয়েছেন। এ তালিকায় যেমন সাধারণ মানুষ রয়েছেন, পাশাপাশি রয়েছেন অনেক তারাকারাও। নির্বাচনের মাত্র কয়েক ঘণ্টা বাকি। এ অবস্থায়ও তারা তাদের প্রতিশ্রুতিতে অটল রয়েছেন।

রক তারকা ব্রুস স্প্রিংস্টিন, রিকি মার্টিন, টমি লিও, জন লিজেন্ড ও ক্রিসি টিজেন এর মতো তারকারা ঘোষণা দিয়েছেন, ট্রাম্প বিজয়ী হলে তারা যুক্তরাষ্ট্র ছেড়ে যাবেন।

মার্কিন সংবাদমাধ্যম ফক্স নিউজের প্রতিবেদনে বলা হয়, এর আগে লিনা ডানহাম, জন স্টুয়ার্ট, স্যামুয়েল এল জ্যাকসনের মতো তারকারা বলেছিলেন, নির্বাচনে ডোনাল্ড ট্রাম্প বিজয়ী হলে তারা যুক্তরাষ্ট্র ছাড়বেন। এবারও সেরকমই ঘোষণা এসেছে। বিষয়টি দেখে ট্রাম্প কিছুদিন আগে মজা করে বলেছেন, বাইডেন বিজয়ী হলে তাকে দেশ ছাড়তে হবে।

প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের পুরো চার বছরের মেয়াদকালে তারর কড়া সমালোচক হিসেবে নিজেকে পরিচিত করেছেন ব্রুস স্প্রিংস্টিন। ৭১ বছর বয়সী এই রক তারকা সম্প্রতি অস্ট্রেলিয়ান প্রেসকে বলেছেন, ট্রাম্প পুনর্নির্বাচিত হলে তিনি অস্ট্রেলিয়া চলে যাবেন। একই ধরনের ইঙ্গিত দিয়েছিলেন তিনি ব্রিটিশ পত্রিকা ডেইলি টেলিগ্রাফ ও ডেইলি মেইলকেও।

মার্কিন হ্যাভিমেটাল ব্যান্ড মোটলি ক্রুয়ের ড্রামার টমি লিও একই ধরনের প্রতিশ্রুতি দিয়েছেন। নির্বাচনে জো বাইডেনকে ট্রাম্প পরাজিত করে পুনর্নির্বাচিত হলে তিনি যুক্তরাষ্ট্র ছেড়ে যাবেন বলে জানিয়েছেন। বিনোদন পত্রিকা দ্য বিগ ইস্যুকে দেওয়া এক সাক্ষাৎকারে টমি লি বলেন, ‘নির্বাচনের ফল ট্রাম্পের পক্ষে গেলে আমি আমার মাতৃভূমি গ্রিসে ফিরে যাব। গ্রিসের কোনো এক দ্বীপে বাড়ি কিনে থাকব।’

এদিকে লাতিন পপতারকা রিকি মার্টিন বলেছেন,‘আমি বাইডেনের সব সময়ের সমর্থক।’ ভ্যারাইটির দ্য বিগ টিকিট অনুষ্ঠানে তিনি বলেন, ‘আমার মতে আমাদের হাতে থাকা একমাত্র বিকল্প বাইডেন। তিনি দারুণ। তার জীবনসঙ্গী শিল্পী জোয়ান ইয়োসেফ যুক্তরাষ্ট্র ছেড়ে যাবেন যদি ট্রাম্প বিজয়ী হয়। তবে এখন নিজের এই অবস্থানে দৃঢ়ভাবে নেই রিকি মার্টিন।

এ ছাড়া, জন লিজেন্ড ও ক্রিসি টিজেন বিনোদন পত্রিকা কসমোপলিটনকে লিজেন্ড বলেন, ‘আমাদের পুরো পরিবারের জন্ম ও বেড়ে ওঠা এখানেই। ফলে এমন একটি সিদ্ধান্ত নেওয়া আমাদের জন্য খুব কঠিন। কিন্তু এখানকার পরিস্থিতি এমনই। একজন নেতা যখন পুরো দেশ ও গণতন্ত্রকে ধ্বংসের কাজে মেতে ওঠেন, তখন এ ছাড়া আর কী করার থাকতে পারে, তা আমার জানা নেই।’

তিনি বলেছেন, ‘তারপরও যদি এমন কিছু ঘটে তাহলে আপনাকে এমন কোনো জায়গায় যাওয়ার কথা ভাবতে হবে, যেখানে প্রকৃত গণতন্ত্র আছে। আছে আইনের শাসন ও মানবাধিকার। যুক্তরাষ্ট্র যদি এমন কোনো সিদ্ধান্ত শেষ পর্যন্ত নেয়, তবে মানুষের এ ধরনের বিকল্পের কথা ভাবা উচিত।’

গত নির্বাচনের আগেও বহু তারকা ট্রাম্প বিজয়ী হলে যুক্তরাষ্ট্র ছাড়বেন বলে জানিয়েছিলেন। এ তালিকায় ছিলেন মাইলি সাইরাস, স্যামুয়েল এল জ্যাকসন, স্নুপ ডগ, লিনা ডানহাম, ব্রায়ান ক্র্যানস্টন, অ্যামি শুমার, র‌্যাভেন সায়মন, জর্জ লোপেজের মতো তারকারা। তবে এদের কেউই শেষ পর্যন্ত যুক্তরাষ্ট্র ছেড়ে যাননি।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

তাপদাহে হিট অ্যালার্টের মেয়াদ আরও বাড়াল আবহাওয়া অফিস
বোতলজাত সয়াবিন তেলের দাম বাড়াল সরকার
উপজেলায় এমপি মন্ত্রীর সন্তান-স্বজনরা প্রার্থী হলে ব্যবস্থা
সব বিরোধী দলের উপজেলা নির্বাচন বর্জন
৯৬ হাজার শিক্ষক নিয়োগ আবেদন শুরু, যেভাবে করবেন আবেদন
৯৬ হাজার শিক্ষক নিয়োগ আবেদন শুরু, যেভাবে করবেন আবেদন

আরও খবর