Header Border

ঢাকা, বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ২৯.৯৬°সে

দুই ঘণ্টায় কাজ শেষ করেই বাসায় যেতে পারবেন সরকারি চাকরিজীবীরা

সময় সংবাদ লাইভ রিপোর্ট:নিজের কাজ দুই ঘণ্টায় শেষ করে বাসায় চলে যেতে পারবেন সরকারি কর্মকর্তা-কর্মচারীরা। জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগগুলোকে এমন নির্দেশনা পাঠানো হয়েছে। বিভিন্ন মন্ত্রণালয় এ সংক্রান্ত আলাদা আলাদা আদেশও জারি করেছে।

করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতির মধ্যে সর্বোচ্চ ২৫ শতাংশ সরকারি কর্মকর্তা-কর্মচারী অফিসে আসবেন। অফিসে আসার পর দুই ঘণ্টার মধ্যে কাজ শেষ করতে পারলে বাসায় চলে যেতে পারবেন তারা।

জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে পাঠানো আদেশে বলা হয়েছে, কেউ যদি সকালে এসে দুই ঘণ্টার মধ্যে কাজ শেষ করেন তাহলে তাকে বিকেল ৫টা পর্যন্ত অপেক্ষা করতে হবে না। কাজ শেষ হওয়া মাত্র তিনি বাসায় চলে যেতে পারবেন। যে কর্মকর্তা-কর্মচারী চলে যাবেন, ওই দপ্তরে পরে অন্য কোনো কর্মকর্তা বা কর্মচারী এসে কাজ করতে পারবেন। অফিসে অবস্থানকালীন যথেষ্ট সর্তকতা অবলম্বন করে কাজ করতে হবে। যারা অসুস্থ, বয়স্ক বা অন্তঃসত্ত্বা, তারা অফিসে আসবেন না।

কৃষি মন্ত্রণালয়ের প্রশাসন ২ শাখার একটি আদেশে বলা হয়, সরকারি কর্মকর্তা-কর্মচারীরা যাতে করোনা আক্রান্ত না হন, সেজন্য এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ কারণেই ন্যূনতম সংখ্যক কর্মকর্তা নিয়ে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে অফিসের প্রয়োজনীয় কাজ সম্পাদন করার জন্য বলা হয়েছে। একসঙ্গে ২৫ শতাংশের বেশি কর্মকর্তা অফিসে আসবেন না। বাকিরা বাসায় বসে ভার্চ্যয়াল অফিস করতে পারবেন। অর্থাৎ একসঙ্গে ৫০ শতাংশ কর্মকর্তা সবসময় কানেক্টেড থাকবে। কোনো কর্মকর্তা কর্মস্থল ত্যাগ করতে পারবে না। মন্ত্রিপরিষদ বিভাগের জারি করা নির্দেশনাগুলো যথাযথভাবে পালনের আহ্বান জানানো হয়েছে ওই আদেশে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

বোতলজাত সয়াবিন তেলের দাম বাড়াল সরকার
উপজেলায় এমপি মন্ত্রীর সন্তান-স্বজনরা প্রার্থী হলে ব্যবস্থা
সব বিরোধী দলের উপজেলা নির্বাচন বর্জন
৯৬ হাজার শিক্ষক নিয়োগ আবেদন শুরু, যেভাবে করবেন আবেদন
৯৬ হাজার শিক্ষক নিয়োগ আবেদন শুরু, যেভাবে করবেন আবেদন
মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

আরও খবর