Header Border

ঢাকা, শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ৩০.৯৬°সে

দেশে একদিনে রেকর্ড করোনা রোগী শনাক্ত

সময় সংবাদ লাইভ রিপোর্ট:করোনাভাইরাসসংক্রমিত কোভিড-১৯ রোগে দেশে একদিনে রেকর্ডসংখ্যক রোগী শনাক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ৫৪৯ জন এবং মারা গেছে ৩ জন। সুস্থ হয়ে উঠেছে ৮ জন।

আজ মঙ্গলবার দুপুর আড়াইটায় মহাখালী থেকে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা।

advertisement

তিনি বলেন, ‘আমরা গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করেছি ৪ হাজার ৩০৯টি, যা গত দিনের তুলনায় ২ দশমিক ৭৯ শতাংশ বেশি। নমুনা পরীক্ষা করেছি ৪ হাজার ৩৩২টি, যা গত ২৪ ঘণ্টার চেয়ে ১৩ দশমিক ৬৪ শতাংশ বেশি। এই সংগৃহীত নমুনা থেকে শনাক্ত রোগী পেয়েছি ৫৪৯ জন। এ পর্যন্ত করোনাভাইরাসে শনাক্ত হয়েছে ৬ হাজার ৪৬২ জন।’

অধ্যাপক নাসিমা বলেন, ‘গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছে ৩ জন। তাদের প্রত্যেকের বয়স ষাটোর্ধ্ব। এই ৩ জনই ঢাকার ভেতরের। আমাদের এ পর্যন্ত মৃত্যু দাঁড়ালো ১৫৫ জন।’

advertisement

‘হাসপাতালে ভর্তিকৃত রোগীদের মধ্যে ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ৮ জন। এ পর্যন্ত সুস্থ হয়ে উঠেছে ১৩৯ জন। তবে বাড়িতে থেকে যারা চিকিৎসা নিচ্ছেন তাদের আপডেটটা আমাদের এখানে নেই’ বলেও জানান তিনি।

এর আগে সোমবার করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিল ৪৯৭ জন, মৃত্যু হয় ৭ জনের। তার আগের দিন রোববার শনাক্ত হয় ৪১৮ জন, মারা যায় ৫ জন। বাংলাদেশে করোনাভাইরাসের সংক্রমণ প্রথম শনাক্ত হয় গত ৮ মার্চ। আর গত ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। এরপর থেকে দিনে দিনে এর সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা বেড়েছে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

বোতলজাত সয়াবিন তেলের দাম বাড়াল সরকার
উপজেলায় এমপি মন্ত্রীর সন্তান-স্বজনরা প্রার্থী হলে ব্যবস্থা
সব বিরোধী দলের উপজেলা নির্বাচন বর্জন
৯৬ হাজার শিক্ষক নিয়োগ আবেদন শুরু, যেভাবে করবেন আবেদন
৯৬ হাজার শিক্ষক নিয়োগ আবেদন শুরু, যেভাবে করবেন আবেদন
মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

আরও খবর