Header Border

ঢাকা, বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ৩০.৯৬°সে

দেশে শনাক্ত করোনা রোগী ১০ হাজার ছাড়াল, ২৪ ঘন্টায় আরও ৫ মৃত্যু

সময় সংবাদ লাইভ রিপোর্ট: দেশে নতুন করে ৬৮৮ জনের দেহে নভেল করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ শনাক্ত করা হয়েছে। এতে দেশে এই ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত রোগীর সংখ্যা ১০ হাজার ছাড়িয়ে গেল। এ ছাড়া এই ভাইরাসে আক্রান্ত হয়ে দেশে আরও ৫ জনের মৃত্যু হয়েছে।

সোমবার করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় (রোববার সকাল ৮টা থেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত) মোট ৬ হাজার ২৬০টি নমুনা পরীক্ষা করে ৬৮৮ জনের দেহে করোনাভাইরাস বা কোভিড-১৯ এর সংক্রমণ পাওয়া গেছে। এতে দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১০ হাজার ১৪৩ জনে।

ডা. নাসিমা আরও জানান, সোমবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত আরও ৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৮২ জনে। নতুন মারা যাওয়া পাঁচজনই পুরুষ।

সর্বশেষ মারা যাওয়া পাঁচজনের বয়স সংক্রান্ত তথ্য তুলে ধরে তিনি জানান, এদের মধ্যে তিনজনের বয়স ষাটোর্ধ্ব, ৫০ থেকে ৬০ বছর বয়সী একজন এবং ৩১ থেকে ৪০ বছর বয়সী একজন। পাঁচজনের মধ্যে তিনজন ঢাকার, একজন সিলেট এবং একজন ময়মনসিংহের।

এদিকে আগে থেকেই করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন থাকা আরও ১৪৭ জন সুস্থ হয়ে উঠেছেন জানিয়ে ডা. নাসিমা বলেন, এ নিয়ে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত  হয়ে হাসপাতালে চিকিৎসা নেওয়া ১ হাজার ২১০ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন।

আইসোলেশন সংক্রান্ত তথ্য জানিয়ে তিনি জানান, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে নেওয়া হয়েছে ৯০ জনকে এবং বর্তমানে আইসোলেশনে আছেন ১ হাজার ৬৩৬ জন। গত ২৪ ঘণ্টায় আইসোলেশন থেকে মুক্ত হয়েছেন ৯১ জন এবং এ পর্যন্ত আইসোলেশন থেকে মুক্ত হয়েছেন ১ হাজার ১৭৩ জন।

জনস হপকিন্স ইউনিভার্সিটির সেন্টার ফর সিস্টেম সায়েন্সেস অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের (সিএসএসই) তথ্য অনুযায়ী, সোমবার দুপুর পর্যন্ত বিশ্বে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৫ লাখ ১৯ হাজার ৯০১ জনে। এদের মধ্যে মৃত্যু হয়েছে ২ লাখ ৪৭ হাজার ৬৩০ জনের। আর ইতোমধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ১১ লাখ ২৯ হাজার ৮৩৪ জন।

 

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

নতুন শিক্ষাক্রমে এসএসসি পরীক্ষা হবে ৫ ঘণ্টার
থাইল্যান্ড গেলেন প্রধানমন্ত্রী
তাপদাহে হিট অ্যালার্টের মেয়াদ আরও বাড়াল আবহাওয়া অফিস
বোতলজাত সয়াবিন তেলের দাম বাড়াল সরকার
উপজেলায় এমপি মন্ত্রীর সন্তান-স্বজনরা প্রার্থী হলে ব্যবস্থা
সব বিরোধী দলের উপজেলা নির্বাচন বর্জন

আরও খবর