Header Border

ঢাকা, শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ৩৪.৯৬°সে

নিপুণ রায়সহ ৭ জন রিমান্ড শেষে কারাগারে

বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরী ও ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সহ-সাধারণ সম্পাদক আরিফা সুলতানা রুমাসহ ৭ জনকে ৫ দিনের রিমান্ড শেষে কারাগারে পাঠিয়েছেন আদালত।বৃহস্পতিবার ঢাকার মহানগর হাকিম শহীদুল ইসলাম এ আদেশ দেন।

কারাগারে পাঠানো অন্য পাঁচ আসামি হলেন- মো. ইউনুস মৃধা (৬১), মো. আবুল হাশিম সবুজ (৪৮), মো. মামুন আর রশিদ (৩৮), মো. আমির হোসেন(৪০) ও মো. মহাসিন (৪৮)।

এর আগে গত ১৬ নভেম্বর ঢাকা মুখ্য মহানগর হাকিমের (সিএমএম) আদালত শুনানি শেষে আসামিদের ৫ দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

মামলাটির তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশের (ডিবি) পরিদর্শক কামরুল ইসলাম আসামিদের রিমান্ড শেষে আদালতে হাজির করে কারাগারে পাঠানোর আবেদন করেন।

এর আগে গত ১৫ নভেম্বর সন্ধ্যার পর পল্টনের নাইটিঙ্গেল মোড় থেকে নিপুণ রায়কে গ্রেপ্তার করা হয়। নিপুণ রায়ের সঙ্গে কণ্ঠশিল্পী বেবি নাজনীন গ্রেপ্তার হলেও পরে রাতেই তাকে ছেড়ে দেয় পুলিশ।

প্রসঙ্গত, গত ১৪ নভেম্বর রাজধানীর নয়াপল্টনে বিএনপি কার্যালয়ের সামনে পুলিশ ও বিএনপির নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ হয়। এতে পুলিশের অন্তত ২০ জন এবং বিএনপির অর্ধশতাধিক নেতাকর্মী আহত হন। ওই ঘটনায় পুলিশ পৃথক ৩টি মামলা দায়ের করে। ওই মামলায় গত ১৫ নভেম্বর ৩৮ জনকে ৫ দিনে রিমান্ডে পাঠায় আদালত।

একই সঙ্গে অপর ২৭ আসামির রিমান্ড নামঞ্জুর করে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ দেয় আদালত। রিমান্ডকৃত ৩৮ জনকে ১ দিন রিমান্ডের পরই গত ১৭ নভেম্বর আদালতে হাজির করা হলে তাদের কারাগারে পাঠানো হয়।

মামলায় অভিযোগে বলা হয়, গত বুধবার বেলা ১২টা ৫৫ মিনিটের দিকে মির্জা আব্বাসের নেতৃত্বে নয়াপল্টনে আসামিরা বিএনপির পার্টি অফিস থেকে লাঠিসোটা নিয়ে পুলিশকে হত্যার উদ্দেশে ইট-পাটকেল নিক্ষেপ করে। এ সময় আসামিরা কয়েকটি ককটেলও নিক্ষেপ করে। ওই সময় পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ হয়। সংঘর্ষে পুলিশের একটি পিকআপ ভ্যানসহ দুটি গাড়ি জ্বালিয়ে দেওয়া হয়। এতে পুলিশের পাঁচ কর্মকর্তা, দু’জন আনসার সদস্যসহ ২৩ পুলিশ সদস্য আহত হন।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

বোতলজাত সয়াবিন তেলের দাম বাড়াল সরকার
উপজেলায় এমপি মন্ত্রীর সন্তান-স্বজনরা প্রার্থী হলে ব্যবস্থা
সব বিরোধী দলের উপজেলা নির্বাচন বর্জন
৯৬ হাজার শিক্ষক নিয়োগ আবেদন শুরু, যেভাবে করবেন আবেদন
৯৬ হাজার শিক্ষক নিয়োগ আবেদন শুরু, যেভাবে করবেন আবেদন
মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

আরও খবর