Header Border

ঢাকা, শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ৩১.৯৬°সে

বিশ্বব্যাপী করোনায় মৃত ৪ লাখ ছাড়াল

সময় সংবাদ লাইভ রিপোর্ট :চীনের উহান থেকে ছড়িয়ে পড়া প্রাণসংহারি ভাইরাস করোনায় মৃত ও আক্রান্তের সংখ্যা বেড়েই চলছে। আজ পর্যন্ত বিশ্বজুড়ে মৃতের সংখ্যা চার লাখ ছাড়িয়েছে। রবিবার সকাল পর্যন্ত বিশ্বব্যাপী এই ভাইরাসে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে চার লাখ দুই হাজার ৪৭ জন। করোনা নিয়ে লাইভ আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার থেকে এ তথ্য জানা গেছে।

সংস্থাটির ওয়েবসাইটে দেখা যায়, করোনাভাইরাসে বিশ্বজুড়ে আক্রান্তের সংখ্যা ৬৯ লাখ ৭৩ হাজারেরও বেশি। মোট আক্রান্তের সংখ্যা ৬৯ লাখ ৭৩ হাজার ২৪৩ জন। ভাইরাসটিতে আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ৩৪ লাখ ১১ হাজার ৯৮ জন।

সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃতের সংখ্যার দিক থেকে এখনও শীর্ষ আছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ১৯ লাখ ৮৮ হাজার ৫৪৪ জন এবং মৃত্যু হয়েছে এক লাখ ১২ হাজার ৯৬ জনের। সুস্থ হয়েছেন ৭ লাখ ৫১ হাজার ৮৯৪ জন।

আক্রান্তের দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে চলে এসেছে ব্রাজিল। সেখানে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৬ লাখ ৭৫ হাজার ৮৩০ জন, মৃত্যু হয়েছে ৩৬ হাজার ২৬ জনের। রাশিয়ায় আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৫৮ হাজার ৬৮৯ জন, মৃত্যু হয়েছে ৫৭২৫ জনের। স্পেনে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৮৮ হাজার ৩৯০ জন এবং মৃত্যু হয়েছে ২৭ হাজার ১৩৫ জনের।

মৃত্যুর দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রিটেন। দেশটিতে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৪০ হাজার ৬৫ জনের, আক্রান্ত হয়েছেন ২ লাখ ৮৪ হাজার ৮৬৮ জন। এছাড়া ইতালিতে নিহত হয়েছেন ৩৩ হাজার ৮৪৬ জন।

গত ৮ মার্চ বাংলাদেশে তিনজনের শরীরে করোনা শনান্ত হলেও এখন এই সংখ্যাটা ৬৩ হাজার ২৬ জন। আর মারা গেছেন ৮৪৬ জন।

গত বছরের ডিসেম্বর মাসে চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম এ ভাইরাসের সংক্রমণ দেখা যায়। এরপর ধীরে ধীরে ভাইরাসটি বৈশ্বক মহামারি আকারে বিশ্বের ২০৫টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। করোনার কারণে গোটা বিশ্বে একটা স্থবিরতা বিরাজ করছে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

বোতলজাত সয়াবিন তেলের দাম বাড়াল সরকার
উপজেলায় এমপি মন্ত্রীর সন্তান-স্বজনরা প্রার্থী হলে ব্যবস্থা
সব বিরোধী দলের উপজেলা নির্বাচন বর্জন
৯৬ হাজার শিক্ষক নিয়োগ আবেদন শুরু, যেভাবে করবেন আবেদন
৯৬ হাজার শিক্ষক নিয়োগ আবেদন শুরু, যেভাবে করবেন আবেদন
মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

আরও খবর