Header Border

ঢাকা, বুধবার, ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ২৫.৯৬°সে

‘ভদ্রলোক’ তামিমকে মুশফিকের কৃতজ্ঞতা

সময় সংবাদ রিপোর্টঃ  ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ শেষ হয়েছে আরও এক সপ্তাহ আগে। এরপরও যেন ছোট ফরম্যাটের আমেজেই আছেন মুশফিকুর রহিম। সেটা বোঝা গেল গতকাল আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় একদিনের ম্যাচে। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে এদিন ব্যাট হাতে আইরিশ বোলারদের ওপর ঝড় বইয়ে দেন এই উইকেটকিপার ব্যাটসম্যান।

৬০ বলে তিন অংকের ঘরে পৌঁছে যান মুশফিক। ১৪ চারের পাশাপাশি হাঁকান দুটি ছয়ের মার। বাংলাদেশের ইতিহাসে পঞ্চাশ ওভারের ক্রিকেটে এটা দ্রুততম সেঞ্চুরি। শুধু গতকালই নয়, প্রথম একদিনের ম্যাচেও ব্যাট হাতে মারমুখি ছিলেন মুশফিক। সেদিন ২৬ বলে ৪৪ রানের ইনিংস খেলেন সাবেক অধিনায়ক।

দ্বিতীয় ওয়ানডেতে সেঞ্চুরির পথে আরও একটি মাইলফলক স্পর্শ করেছেন মুশফিক। তৃতীয় বাংলাদেশি ক্রিকেটার হিসেবে এই ফরম্যাটে সাত হাজারি রানের ক্লাবে প্রবেশ করেছেন তিনি। শুধুই কি তাই, দীর্ঘ ক্রিকেট ক্যারিয়ারে বাংলাদেশকে দিয়েছেন দুহাত ভরে। লাল সবুজের দলের অসংখ্য জয়ে সামনে থেকে অবদান রেখেছেন বগুড়ার এই ক্রিকেটার।

এমন বর্নাঢ্য এক ক্যারিয়ারের জন্য সতীর্থ এবং বন্ধু তামিম ইকবাল খানের অবদানের কথা স্বীকার করেছেন মুশফিক। আইরিশদের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডে শেষে সামাজিক যোগাযোগ মাধ্যমে দেওয়া বার্তায় তিনি লিখেছেন, ‘আমাকে পূর্ণ সমর্থন দেওয়ার জন্য আজ তামিমকে ধন্যবাদ জানাতে চাই। আমি এখন পর্যন্ত যা কিছু অর্জন করতে পেরেছি, এই ভদ্রলোক তাতে বড় ভূমিকা রেখেছে। তামিম ১৫ হাজারের বেশি আন্তর্জাতিক রান করেছে। আমার চোখে বাংলাদেশের সেরা ব্যাটার। সবকিছুর জন্য কৃতজ্ঞতা বন্ধু। তোর সময়ও দ্রুত আসবে ইনশাল্লাহ।’

মুশফিকের সেই পোস্টের কমেন্টবক্সে গিয়ে তামিম লিখেছেন, ‘ধন্যবাদ বন্ধু। আজকে তুই ব্যাট হাতে অসাধারণ ছিলি।’

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ষোড়শ এশিয়া কাপের পর্দা উঠছে আজ
হোয়াইটওয়াশ এড়াতে আজ মাঠে নামছে বাংলাদেশ
ক্রিকেট থেকে অবসরের ঘোষণা তামিমের
হঠাৎ সংবাদ সম্মেলনের ডাক তামিমের, আসতে পারে বড় ঘোষণা
আফগানদের বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য একাদশ
ফাইনালে ভারতের সঙ্গে পারল না বাংলাদেশের মেয়েরা

আরও খবর