Header Border

ঢাকা, বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ২৯.৯৬°সে

মরিনহোর রোমাকে হারিয়ে ইউরোপার চ্যাম্পিয়ন সেভিয়া

সময় সংবাদ রিপোর্টঃ  ইউরোপিয়ান ফুটবলের সব শিরোপা জিতেছেন হোসে মরিনহো। উয়েফা কাপ দিয়ে শুরু করে চ্যাম্পিয়ন্স লিগ, ইউরোপা লিগ জেতায় নিজেকে নিজেই ‘স্পেশাল ওয়ান’ বলে পরিচয় দেন এই পর্তুগিজ কোচ।

রোমার হয়ে উয়েফা কনফারেন্স কাপও জিতেছেন তিনি। সেভিয়ার বিপক্ষে স্পেশাল ওয়ান মরিনহোর রোমাকে তাই ফেবারিট ভাবা হচ্ছিল। তবে স্প্যানিশ ক্লাব সেভিয়া বুঝিয়ে দিল তারা ইউরোপা লিগের ‘স্পেশাল ওয়ান’। রিয়াল মাদ্রিদ চ্যাম্পিয়ন্স লিগের রাজা হলে সেভিয়া ইউরোপার ইতিহাস সেরা দল।

বুধবার রাতে পুসকাস এরেনায় টাইব্রেকারে রোমার বিপক্ষে ৪-১ ব্যবধানে জিতে ইউরোপা লিগের রেকর্ড সপ্তম শিরোপা ঘরে তুলেছে সেভিয়া। ম্যাচে প্রথমে লিড নিয়েও প্রথম ইউরোপার শিরোপা ছোঁয়া হলো না রোমার।ম্যাচের ৩৪ মিনিটে প্রথম লিড নেয় রোমা। আর্জেন্টাইন মিডফিল্ডার পাওলো দিবালা দলটির হয়ে গোল করেন। ওই গোলে প্রথমার্ধ শেষ করে মরিনহোর দল। দ্বিতীয়ার্ধের ৫৫ মিনিটে জিয়ানলুকা ম্যানচিনির আত্মঘাতী গোলে সমতায় পেরে সেভিয়া।

নির্ধারিত সময়ে গোল না হওয়ায় অতিরিক্ত সময়ে গড়ায় ম্যাচ। সেখানেও ১-১ গোলের সমতায় শেষ হলে টাইব্রেকারে হয়। প্রথম দুই শটেই গোল করে রোমা এবং সেভিয়া। এরপর রোমার ম্যানচিনি এবং ইবানেজ পেনাল্টি মিস করলে এবং সেভিয়া পরের তিন শটে গোল করে শিরোপা জিতে নেয়।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ইরানি পরমাণু স্থাপনায় হামলা চালাবে ইসরাইল !
‘পৃথিবীর কোনো শক্তিই আমাদের বিরত রাখতে পারবে না’-নেতানিয়াহু
বাংলাদেশী নাবিকদের হত্যার হুমকির জলদস্যুদের
রমজানে গাজায় ত্রাণ পাঠাল বাংলাদেশ
জেলেনস্কির সঙ্গে বৈঠকে যে আহ্বান জানালেন প্রধানমন্ত্রী
বার্মা থেকে মিয়ানমার : যেভাবে সঙ্কটের শুরু, এখন যা ঘটছে

আরও খবর