Header Border

ঢাকা, শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ৩৭.৯৬°সে

সৌদি আরবে নিহত বাংলাদেশির সংখ্যা বেড়ে ১৩

সময় সংবাদ রিপোর্টঃ  সৌদি আরবের আসির প্রদেশে ওমরাহ যাত্রীবাহী বাস দুর্ঘটনায় নিহত বাংলাদেশিদের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৩ জনে। এছাড়া বেশ কয়েকজন বাংলাদেশি বিভিন্ন হাসপাতালে ভর্তি রয়েছেন। ২৯ মার্চ, বুধবার পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে এ তথ্য জানানো হয়েছে।

এই দুর্ঘটনায় এখন পর্যন্ত মোট ২৪ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে ১৩ বাংলাদেশি ছাড়াও মিশর, ইয়েমেন ও সুদানের নাগরিক রয়েছেন। তবে সবার পরিচয় এখনও পাওয়া যায়নি।

নিহত ১৩ বাংলাদেশিরা হলেন- নোয়াখালীর সেনবাগের শহিদুল ইসলাম, কুমিল্লার মুরাদনগরের মামুন মিয়া, নোয়াখালীর মোহাম্মদ হেলাল, লক্ষ্মীপুরের সবুজ হোসাইন, কুমিল্লার মুরাদনগরের রাসেল মোল্লা, কক্সবাজারের মহেশখালীর মো. আসিফ, গাজীপুরের টঙ্গীর মো. ইমাম হোসাইন রনি, চাঁদপুরের রুক মিয়া, কক্সবাজারের মহেশখালীর সিফাত উল্লাহ, কুমিল্লার দেবীদ্বারের গিয়াস হামিদ, যশোরের মোহাম্মদ নাজমুল, যশোরের রনি ও কক্সবাজারের মোহাম্মদ হোসেন।

আহত বাংলাদেশিরা হলেন- চট্টগ্রামের সীতাকুণ্ডের সালাহউদ্দিন, ভোলার বুরহান উদ্দিন উপজেলার আল আমিন, লক্ষীপুরের রায়পুরের মিনহাজ, চাঁদপুরের কচুয়ার জুয়েল, মাগুরার শালিকার আফ্রিদি মোল্লা, লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জের মো. রিয়াজ, মো. সেলিম, কুমিল্লার লাকসামের দেলোয়ার হোসাইন, মুরাদনগর উপজেলার ইয়ার হোসাইন, মো. জাহিদুল ইসলাম, নোয়াখালীর সেনবাগের মোহাম্মদ শাহাবুদ্দিন, মাগুরার মোহাম্মদপুরের মিজানুর রহমান ও যশোর সদরের মো. মোশাররফ হোসাইন।

এদিকে পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে জানানো হয়, সোমবার সৌদি আরবে দুর্ঘটনা কবলিত বাসে মোট ৪৭ জন যাত্রী ছিলেন। এর মধ্যে বাংলাদেশি ছিলেন ৩৫ জন।

সৌদির রাষ্ট্রীয় গণমাধ্যমগুলো জানিয়েছে, ওমরাহকারী যাত্রীদের নিয়ে একটি বাস মক্কায় যাচ্ছিল। দক্ষিণাঞ্চলীয় আসির প্রদেশ দিয়ে যাওয়ার সময় একটি ব্রিজের সঙ্গে সংঘর্ষের পর বাসটি উল্টে যায় এবং তাতে আগুন ধরে যায়। এতে এই হতাহতের ঘটনা ঘটে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ইরানি পরমাণু স্থাপনায় হামলা চালাবে ইসরাইল !
‘পৃথিবীর কোনো শক্তিই আমাদের বিরত রাখতে পারবে না’-নেতানিয়াহু
বাংলাদেশী নাবিকদের হত্যার হুমকির জলদস্যুদের
রমজানে গাজায় ত্রাণ পাঠাল বাংলাদেশ
জেলেনস্কির সঙ্গে বৈঠকে যে আহ্বান জানালেন প্রধানমন্ত্রী
বার্মা থেকে মিয়ানমার : যেভাবে সঙ্কটের শুরু, এখন যা ঘটছে

আরও খবর