Header Border

ঢাকা, শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ৩৭.৯৬°সে

সৌদি আরবে বিনামূল্যে ইকামার মেয়াদ ৩ মাস বাড়ল

সময় সংবাদ লাইভ রিপোর্ট : মধ্যপ্রাচ্যের দেশ সৌদি আরবে বসবাসরত প্রবাসী বাংলাদেশিসহ অন্যান্য দেশের অভিবাসীদের জন্য বিনামূল্যে ইকামার (বসবাসের অনুমতি) মেয়াদ তিনমাস বাড়ানোর নির্দেশ দিয়েছেন সৌদি বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ আল সৌদ। দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বরাতে গতকাল রোববার এ তথ্য জানিয়েছে দেশটির ইংরেজি দৈনিক সৌদি গেজেট।

প্রতিবেদনে বলা হয়েছে, প্রবাসীসহ সৌদিতে প্রবেশ-বহির্গমনের নিষেধাজ্ঞা চলাকালীন যেসব পর্যটকের ভিসার মেয়াদ শেষ হয়ে গেছে, তাদের ইকামার মেয়াদ কোনো ধরনের খরচ ছাড়াই তিনমাস বাড়ানো হবে।

আবার ফাইনাল এক্সিট ভিসার পাশাপাশি দেশটিতে অবস্থানরত যেসব প্রবাসীর জন্য এক্সিট ও রিএন্ট্রি ভিসা ইস্যু করা হয়েছিল, কিন্তু লকডাউনের সময় তারা সেটি ব্যবহার করতে পারেননি, তারাও বিনামূল্যে তিনমাসের ইকামা সুবিধা পাবেন।

এক্সিট ও রিএন্ট্রি ভিসা নিয়ে দেশটির বাইরে যাওয়া সেসব প্রবাসী লকডাউনের কারণে সময়মতো ফিরতে পারছেন না, তারাও সৌদি বাদশাহর নির্দেশে এই ইকামা সুবিধা পাবেন।

সৌদির স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, করোনাভাইরাস সংকটে ব্যবসা-বাণিজ্য ও অর্থনৈতিক ক্ষয়ক্ষতি প্রশমনে সরকারের নেওয়া চলমান প্রক্রিয়ার অংশ হিসেবেই বিনামূল্যে ইকামা সুবিধা দেওয়ার নির্দেশ দিয়েছেন বাদশাহ সালমান।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

বোতলজাত সয়াবিন তেলের দাম বাড়াল সরকার
উপজেলায় এমপি মন্ত্রীর সন্তান-স্বজনরা প্রার্থী হলে ব্যবস্থা
সব বিরোধী দলের উপজেলা নির্বাচন বর্জন
৯৬ হাজার শিক্ষক নিয়োগ আবেদন শুরু, যেভাবে করবেন আবেদন
৯৬ হাজার শিক্ষক নিয়োগ আবেদন শুরু, যেভাবে করবেন আবেদন
মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

আরও খবর