Header Border

ঢাকা, বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ৩৬.৯৬°সে

হেফাজতের আন্দোলন সমর্থন করে ছাত্রলীগ নেতার পদত্যাগ

জকিগঞ্জ পৌরসভার ৫নম্বর ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি হাফিজ মাজেদ, হেফাজতে ইসলামের চলমান আন্দোলনকে সমর্থন জানিয়ে নিজ পদ থেকে সরে গেছেন তিনি। পদত্যাগের বিষয়টি জানিয়েছেন সামাজিক যোগযোগমাধ্যম ফেসবুকে।

গত শনিবার রাতে তার নিজের ফেসবুক আইডি থেকে এক পোস্ট দিয়ে ছাত্রলীগ থেকে পদত্যাগ করেন হাফিজ মাজেদ। স্ট্যাটাসে তিনি লেখেন- ‘মুসলিম জনতার মানবতাকে উপেক্ষা করে ভারতের ইসলাম বিদ্বেষী, সীমান্ত হত্যাকারী, কাশ্মীর দখলকারী, কসাই মোদিকে দেশে আমন্ত্রণ জানানোর জন্য ও নামাজি মুসলমানদের ওপর বর্বর নির্যাতন ও হত্যাকাণ্ডের মতো ঘৃণ্যতম কাজের কারণে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে পৌরসভার ৫নং ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি পদ থেকে পদত্যাগ করলাম।’

ওই পোস্টে ইসলাম, মুসলিমদের উপর অত্যচার সহ ছাত্রলীগকে নিয়ে কিছু কথাও লেখেন হাফিজ মাজেদ। পোস্টে ছাত্রলীগকে বয়কটের ঘোষণাও দেন তিনি। তার লেখাগুলো সংগঠনের প্রতি বিতর্কিত উল্লেখ করেছে উপজেলার তৃণমূল ছাত্রলীগ। নেতাদের মাঝে দেখা দিয়েছে চরম ক্ষোভ।

পৌরসভা ছাত্রলীগের সভাপতি নুরুল আমিন জানান, পৌরসভার ৫নম্বর ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি হাফিজ মাজেদ এখন ছাত্রলীগের কোনো দায়িত্বে নেই। তিনি প্রায় দুই বছর আগে ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি ছিলেন। এরপর প্রবাসে চলে যাওয়ায় পদত্যাগ করেন। হেফাজত ইস্যুতে হাফিজ ছাত্রলীগ থেকে পদত্যাগ করেছেন কিনা- এ ব্যাপারটি জানা নেই বলেও জানান নুরুল আমিন।

উপজেলা ছাত্রলীগের সভাপতি দেলোয়ার চৌধুরী বলেন, ‘পৌরসভা ছাত্রলীগ আলাদা একটি ইউনিট। তাই তারাই ভালো বলতে পারবে ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি কেন পদত্যাগ করলেন। এরপরও বিষয়টি দুঃখজনক। এত ত্যাগী ছাত্রলীগ কর্মী থাকাকালে কিভাবে অনুপ্রবেশকারী কমিটিতে গুরুত্বপূর্ণ পদ পায়। তা তারাই বলতে পারবে।’

সময় সংবাদ লাইভ /৩০মার্চ

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

তাপদাহে হিট অ্যালার্টের মেয়াদ আরও বাড়াল আবহাওয়া অফিস
বোতলজাত সয়াবিন তেলের দাম বাড়াল সরকার
উপজেলায় এমপি মন্ত্রীর সন্তান-স্বজনরা প্রার্থী হলে ব্যবস্থা
সব বিরোধী দলের উপজেলা নির্বাচন বর্জন
৯৬ হাজার শিক্ষক নিয়োগ আবেদন শুরু, যেভাবে করবেন আবেদন
৯৬ হাজার শিক্ষক নিয়োগ আবেদন শুরু, যেভাবে করবেন আবেদন

আরও খবর