Header Border

ঢাকা, শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ৩১.৯৬°সে

আরেকদফা লকডাউন বাড়ানোর সিদ্ধান্ত

সময় সংবাদ লাইভ রির্পোটঃ রোববার শেষ হচ্ছে করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে সর্বশেষ ঘোষণা অনুযায়ী চলমান বিধিনিষেধ। পরিস্থিতি নিয়ন্ত্রণে নতুন করে আরও এক সপ্তাহ এ বিধিনিষেধ আরও এক সপ্তাহ বাড়ানোর চিন্তাভাবনা করছে সরকার। এ চিন্তা বাস্তবায়ন হবে কিনা, তার সিদ্ধান্ত নেওয়া হবে আগামীকাল।

আজ শনিবার গণমাধ্যমকে এ তথ্য জানান জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। এখন যেমনভাবে বিধিনিষেধ চলছে, সেভাবে আরও আরও এক সপ্তাহ সেটি বাড়ানোর চিন্তাভাবনা করা হচ্ছে বলে তিনি জানান। আরও বলেন, কাল এ বিষয়ে আলোচনা করে সিদ্ধান্ত এবং প্রজ্ঞাপন জারি হতে পারে।

ঈদের আগে মানুষ যেভাবে চলাচল করেছে, তাতে করোনাভাইরাসের সংক্রমণ আরও বৃদ্ধি পেতে পারে বলে ধারণা করছে সরকার। এর বহিঃপ্রকাশ ২৪ মের দিকে হতে পারে। জন্যই মূলত নতুন করে বিধি নিষেধের কথা ভাবছে সরকার।

এ ছাড়া ঈদের জন্য যারা রাজধানী ছেড়ে গেছেন, তারা কীভাবে ফিরবেন, তাদের জন্য কী সিদ্ধান্ত থাকবে, কাল তা নিয়ে আলোচনা করে ঠিক করা হতে পারে বলেও জানা গেছে।

করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে সরকার চলতি বছর প্রথমে ৫ এপ্রিল থেকে সাত দিনের জন্য গণপরিবহন চলাচলসহ বিভিন্ন ক্ষেত্রে বিধিনিষেধ জারি করেছিল। পরে তা আরও দুদিন বাড়ানো হয়।

পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসায় ১৪ থেকে ২১ এপ্রিল পর্যন্ত আরও কঠোর বিধিনিষেধ দিয়ে ‘সর্বাত্মক লকডাউন’ শুরু হয়। সেটি পরে ২৮ এপ্রিল পর্যন্ত বাড়ানো হয়েছিল। এরপর আবার তা ৫ মে পর্যন্ত বাড়ানো হয়, যা আবার বাড়িয়ে ১৬ মে পর্যন্ত বাড়ানো হয়েছিল। এখন তা আবারও বাড়ানোর চিন্তাভাবনা করা হচ্ছে।

সময় সংবাদ লাইভ। 

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

বোতলজাত সয়াবিন তেলের দাম বাড়াল সরকার
উপজেলায় এমপি মন্ত্রীর সন্তান-স্বজনরা প্রার্থী হলে ব্যবস্থা
সব বিরোধী দলের উপজেলা নির্বাচন বর্জন
৯৬ হাজার শিক্ষক নিয়োগ আবেদন শুরু, যেভাবে করবেন আবেদন
৯৬ হাজার শিক্ষক নিয়োগ আবেদন শুরু, যেভাবে করবেন আবেদন
মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

আরও খবর