Header Border

ঢাকা, বৃহস্পতিবার, ২৫শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল) ৩১.৯৬°সে

ইন্দোনেশিয়ার সরকার পরিচালিত তেল পরিশোধনাগারে ভয়াবহ আগুন

সময় সংবাদ লাইভ রিপোর্ট: ইন্দোনেশিয়া সরকার পরিচালিত দেশটির বৃহত্তম তেল পরিশোধনাগারে সোমবার ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। দুর্ঘটনায় বেশ কয়েক জন আহত হয়েছে বলে জানা যায়। নিরাপত্তার খাতিরে ইতিমধ্যে আশপাশের এলাকা থেকে অন্তত এক হাজার পরিবারকে অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে।

স্থানীয় এক প্রত্যক্ষদর্শী এএফপি-কে জানিয়েছেন, প্রথমে তীব্র একটি শব্দে কেপে ওঠে আশপাশের এলাকা। তারা ভাবেন ঘুর্ণিঝড় আছড়ে পড়েছে। কিন্তু পরে বুঝতে পারেন কাছের তেল পরিশোধনাগারটিতে আগুন লেগে কোনও দুর্ঘটনা ঘটেছে। প্রথমে একটি স্টোরেজ ট্যাঙ্কে আগুন লাগে পরে অন্য কন্টেনারেও তা ছড়িয়ে পড়ে।

স্থানীয় দুর্যোগ মোকাবিলা বিভাগ থেকে জানানো হয়েছে, বজ্রপাত-সহ বৃষ্টি চলছিল ইন্দোনেশিয়ার এই এলাকায়। তাই আগুন লাগার কারণ স্পষ্ট করে জানা না গেলেও মনে করা হচ্ছে বাজ পড়েই প্রথমে আগুন লাগে। পরে তা ছড়িয়ে পড়ে। সেই বিস্ফোরণের শব্দে আতঙ্কিত হয়ে এক ব্যক্তির মৃত্যু হয়েছে বলে ও জানানো হয়েছে। প্রায় ১৫ জন আহত হয়েছেন। গুরুতর আহত কয়েক জনকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ইন্দোনেশিয়ার বৃহত্তম তেল পরিশোধনাগারটি পশ্চিম জাভা এলাকার বালংগানে অবস্থিত। এটি ইন্দোনেশিয়ার সরকারি তেল উৎপাদক সংস্থা পার্টামিনার নিয়ন্ত্রণাধীন।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

হজে গিয়ে ১০ বাংলাদেশির মৃত্যু
ইসরাইলের সামরিক ঘাঁটিতে ভয়াবহ ড্রোন হামলা হিজবুল্লাহর
ফিলিস্তিনকে স্বীকৃতি দিতে সব দেশের প্রতি আহ্বান জাতিসংঘের
মোদি না রাহুল, কে হচ্ছেন ভারতের কান্ডারি?
কেন্দ্রফেরত জরিপের ফলাফল;হ্যাটট্রিক বিজয়ের পথে মোদি
যুদ্ধ বন্ধে নতুন প্রস্তাব দিয়েছে ইসরায়েল

আরও খবর