Header Border

ঢাকা, রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ৩০.৯৬°সে

ঈদের আগে শিক্ষা প্রতিষ্ঠান খুলছে না

 

সময় সংবাদ লাইভ রির্পোটঃ ঈদুল ফিতরের আগে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার কোনো সম্ভাবনা দেখা যাচ্ছে না। শিক্ষামন্ত্রীর বক্তব্যে সেই ইঙ্গিতই পাওয়া গেল।

বৃহস্পতিবার আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সাংবাদিকদের প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, এই মুহূর্তে যেটুকু বলতে পারি এখন যে অবস্থা, যেহেতু বিশ্ববিদ্যালয় আমরা খুলছি ঈদের পরে। আমাদের হয়তো বা এই মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক হয়তো সেই সময়ের কাছাকাছি নিয়ে যেতে হবে।

দীপু মনি বলেন, আপনারা জানেন গতবছর থেকে যেটা চেষ্টা করছি, সেটি হলো আমাদের কাছে সব চেয়ে বড় বিবেচ্য বিষয় শিক্ষার্থী, শিক্ষক, কর্মচারী, অভিভাবকসহ সবার স্বাস্থ্যরক্ষা এবং সার্বিক নিরাপত্তা। যেভাবে আমাদের দেশে সংক্রমণ কমে গিয়েছিল, তাতে আমরা খুব আশাবাদী হয়েছিলাম যে আমরা আমাদের মাধ্যমিক উচ্চমাধ্যমিক এমনকি প্রাথমিক বিদ্যালয় খুলে দিতে পারব। পর্যায়ক্রমে আমরা খুলবো। কিন্তু হঠাৎ করেই সারা বিশ্বে নতুন যে ঢেউ এসেছে, তাতে আমাদের এখানেও খুব দ্রুততার সঙ্গে গত কয়দিনে সংক্রমণের হার বেড়েছে। মৃত্যুর সংখ্যাও কিছুটা বেড়েছে।

শিক্ষামন্ত্রী বলেন, আমরা এই পরিস্থিতিতে আমাদের এই ছুটির যে তারিখ সেটি পুর্নবিবেচনা করছি। আজকেই সম্ভবত আমাদের যে জাতীয় পরামর্শক কমিটি আছে তাদের সঙ্গেও আমরা কিছুটা কথা বলবো। আশা করছি আগামীকালের মধ্যে আমরা সিদ্ধান্ত জানাতে পারবো।

তিনি বলেন, কারণ আমরা অবশ্যই চাই, আমাদের কেউ যেন সংক্রমিত না হয় এবং সবার প্রতি অনুরোধ- আমরা সবাই যেন স্বাস্থ্যবিধি মেনে চলি। মাস্ক পরিধান করি এবং সবাই যেন নিরাপদ দুরত্ব রাখি। এর কোনোটাই কোনো জায়গায় হচ্ছে না। কিন্তু আমরা সবাই যেন এটি করি। কারণ এই সংক্রমণ কমানোর এটিই একমাত্র উপায়। সবাইকে সেই অনুরোধ করি।

মন্ত্রী বলেন, এটি একদম নিশ্চিত থাকতে পারেন বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনার সরকার শিক্ষার্থী-শিক্ষক, অভিভাবক, কর্মচারীদের সবার স্বাস্থ্য সুরক্ষা এবং সার্বিক নিরাপত্তার দিকে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে সিদ্ধান্ত নেবেন।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

খুলেছে শিক্ষাপ্রতিষ্ঠান, মানতে হবে নির্দেশনা
নতুন শিক্ষাক্রমে এসএসসি পরীক্ষা হবে ৫ ঘণ্টার
৯৬ হাজার শিক্ষক নিয়োগ আবেদন শুরু, যেভাবে করবেন আবেদন
৯৬ হাজার শিক্ষক নিয়োগ আবেদন শুরু, যেভাবে করবেন আবেদন
মির্জাগঞ্জ উপজেলা স্টুডেন্টস’ ফোরাম ঢাকা এর বার্ষিক বনভোজন ও শিক্ষা সফর-২০২৪ সম্পন্ন
বছরের শেষে বিপাকে শিক্ষক-অভিভাবক

আরও খবর