Header Border

ঢাকা, শুক্রবার, ২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ৩৬.৯৬°সে

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ১৭ জনের মৃত্যু ; নতুন শনাক্ত ১৬৫৯

সময় সংবাদ লাইভ রিপোর্টঃ   গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ১৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে  পাঁচ হাজার ৯৮৩ জনের। নতুন করে শনাক্ত হয়েছেন এক হাজার ৬৫৯ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে চার লাখ ১২ হাজার ৬৪৭ জনে। গতকাল স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, গত ২৪ ঘণ্টায় ১৪ হাজার ৭৩২টি নমুনা সংগ্রহ এবং ১৪ হাজার ৬১টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ২৩ লাখ ৭৫ হাজার ৭৬৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে। শনাক্ত বিবেচনায় গত ২৪ ঘণ্টায় প্রতি ১০০ নমুনায় ১১ দশমিক ৮০ শতাংশ এবং এখন পর্যন্ত ১৭ দশমিক ৩৭ শতাংশ শনাক্ত হয়েছেন। প্রতি ১০০ জনে সুস্থ হয়েছেন ৭৯ দশমিক ৯২ শতাংশ এবং মারা গেছেন এক দশমিক ৪৫ শতাংশ।

স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, মারা যাওয়াদের মধ্যে ১৬ জন পুরুষ এবং একজন নারী। এখন পর্যন্ত চার হাজার ৬০৪ জন পুরুষ এবং এক হাজার ৩৭৯ জন নারী মারা গেছেন। তাদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ষাটোর্ধ্ব আটজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে তিনজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে চারজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন এবং ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন মারা গেছেন। বিভাগ বিশ্লেষণে দেখা যায়, ঢাকা বিভাগে ১১ জন, চট্টগ্রাম বিভাগে চারজন ও ময়মনসিংহে দু’জন রয়েছেন। ২৪ ঘণ্টায় হাসপাতালে মারা গেছেন ১৭ জন। গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ১৫১ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ১৮৬ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ৮৬ হাজার ৫৬০ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন ৭৪ হাজার ৫১৫ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১২ হাজার ৪৫ জন।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

চাহিদা অনুযায়ী অর্থ দিতে পারছে না ব্যাংক
ভয়ংকর রূপ নিচ্ছে ঘূর্ণিঝড় ‘রেমাল’, আঘাত হানতে পারে ২৬ মে
শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ
যেভাবে হজ পালন করবেন
দুবাইয়ে গোপন সম্পদের পাহাড়, তালিকায় ৩৯৪ বাংলাদেশি
সড়কে মৃত্যুর মিছিল:দশ বছরে প্রাণহানি ৭৮ হাজার,দায় নিচ্ছে না কেউ

আরও খবর