Header Border

ঢাকা, রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ৩০.৯৬°সে

করোনা ভাইরাসে বিশ্বব্যাপী প্রাণ হারালো ২৫ লাখ ৪৩ হাজার

সময় সংবাদ লাইভ রিপোর্ট ঃ করোনা ভাইরাসে বিশ্বব্যাপী যেমন আক্রান্ত হচ্ছে অনেক মানুষ, তেমন সুস্থও হচ্ছেন অনেকে। এরই মধ্যে সারাবিশ্বে এই ভাইরাসের কবল থেকে সুস্থ হয়ে উঠেছেন ৯ কোটির বেশি মানুষ। একদিনে বিশ্বে এই ভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে ৩ লাখ ১১ হাজার মানুষ আর প্রাণ হারিয়েছে ৬ হাজার ১৬৯ জন।
তথ্যমতে, সবচেয়ে বেশি আক্রান্ত শনাক্ত ও মৃতের সংখ্যা যুক্তরাষ্ট্রে। একদিনে দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে ৪৯ হাজার ৪১২ জন, মোট আক্রান্ত শনাক্ত হয়েছে ২ কোটি ৯২ লাখ ৫৫ হাজারের বেশি মানুষ। একদিনে ১ হাজার ২৮৩ জনের মৃত্যুর মধ্য দিয়ে সেখানে মোট মৃতের সংখ্যা ৫ লাখ ২৫ হাজারের বেশি।
বিশ্বে দ্বিতীয় সর্বোচ্চ মৃতের সংখ্যা ব্রাজিলে। একদিনে সেখানে এই ভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছে ৭৫৫ জন, মোট প্রাণ হারিয়েছে ২ লাখ ৫৫ হাজারের বেশি মানুষ।
করোনার প্রাদুর্ভাবের পরিপ্রেক্ষিতে গত বছরের ৩০ জানুয়ারি বৈশ্বিক স্বাস্থ্য জরুরি অবস্থা ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। ওই বছরের ২ ফেব্রুয়ারি চীনের বাইরে করোনায় প্রথম কোনো রোগীর মৃত্যুর ঘটনা ঘটে ফিলিপিন্সে। এরপর ২০২০ সালের ১১ মার্চ করোনাকে বৈশ্বিক মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। বর্তমানে সারাবিশ্বে ১১ কোটি ৪৬ লাখ মানুষ এই ভাইরাসে আক্রান্ত আর প্রাণ হারিয়েছে ২৫ লাখ ৪৩ হাজারের বেশি মানুষ।
এদিকে করোনা ভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৮ হাজার ৪১৬ জনে। এছাড়া এ সময়ের মধ্যে নতুন করে আরও ৫৮৫ জনের শরীরে প্রাণঘাতী এই ভাইরাসটি শনাক্ত হয়েছে। ফলে শনাক্তের সংখ্যা বেড়ে ৫ লাখ ৪৬ হাজার ৮০১ জনে দাঁড়িয়েছে।
গতকাল সোমবার বিকেলে স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো বিজ্ঞপ্তি থেকে দেশে করোনা পরিস্থিতির সর্বশেষ এ তথ্য জানা গেছে। বিজ্ঞপ্তিতে বলা হয়, গত একদিনে আরও ৮৭৩ জন এই ভাইরাস থেকে সেরে উঠেছেন। আর এ পর্যন্ত সুস্থ হয়েছেন চার লাখ ৯৭ হাজার ৭৯৭ জন।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ
যেভাবে হজ পালন করবেন
দুবাইয়ে গোপন সম্পদের পাহাড়, তালিকায় ৩৯৪ বাংলাদেশি
সড়কে মৃত্যুর মিছিল:দশ বছরে প্রাণহানি ৭৮ হাজার,দায় নিচ্ছে না কেউ
প্রথম ধাপে উপজেলা চেয়ারম্যান হলেন যারা
চট্টগ্রামে বিমানবাহিনীর প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত

আরও খবর