Header Border

ঢাকা, বুধবার, ১৭ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল) ৩১.৯৬°সে

কাতার বিশ্বকাপ: তৃতীয় স্টেডিয়াম প্রস্তুত

সময় সংবাদ লাইভ রিপোর্ট:করোনার তাণ্ডবে স্থবির ক্রীড়াজগত। তবে থেমে নেই ফিফা ২০২২ ফুটবল বিশ্বকাপের আয়োজক দেশ কাতার। এক ঘোষণার মাধ্যমে দেশটি জানিয়েছে, আসরটির তৃতীয় ভেন্যু ‘এডুকেশনাল সিটি স্টেডিয়াম’ খেলার জন্য প্রস্তুত। যেটি আবার চতুর্ভুজ বহির্মুখী হিসেবেও পরিচিত।

এই স্টেডিয়ামটি কাতারের শিক্ষা, গবেষণা ও উদ্ভাবন কেন্দ্রে অবস্থিত। ভেন্যুটির আসন সংখ্যা ধরা হয়েছে ৪০ হাজার। এটিতে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালসহ বেশ কয়েকটি ম্যাচ অনুষ্ঠিত হবে।
বর্তমান করোনা পরিস্থিতির কারণে সামাজিক যোগাযোগ মাধ্যমে ডিজিটালি এই স্টেডিয়াম উন্মোচন করা হবে বলে জানায়, টুর্নামেন্টের ডেলিভারি ও লিগ্যাসির সুপ্রিম কমিটি। আর অফিসিয়ালি এই স্টেডিয়াম উদ্বোধন করার সময় মহামারি করোনার সময় কাজ করা শ্রমিকদের উদ্দেশ্যে ৬০ মিনিটের একটি প্রোগ্রাম ঠিক করা হয়েছে। এছাড়া এই অনুষ্ঠানে করোনা পরবর্তী খেলা, মানসিক স্বাস্থ্য ও সমর্থকদের অভিজ্ঞতা নিয়েও আলোচনা হবে।

অনুষ্ঠানে অতিথিতের মধ্যে থাকবেন ফিফার টেকনিক্যাল ডিরেক্টর ও আর্সেনালের সাবেক কোচ আর্সেন ওয়েঙ্গার, বুন্দেসলিগা প্রধান নির্বাহী ক্রিস্টিয়ান সেইফার্ট ও বেলজিয়াম জাতীয় দলের কোচ রোবের্তা মার্তিনেস।

এর আগে ২০১৭ সালে বিশ্বকাপের প্রথম স্টেডিয়াম হিসেবে দ্য খলিফা ইন্টারন্যাশনাল স্টেডিয়াম উন্মোচন করা হয়।

কাতার বিশ্বকাপের জন্য মোট আটটি স্টেডিয়াম তৈরি করা হচ্ছে। বাকিগুলো হলো, রাস আবু আবদ স্টেডিয়াম, আল বাইত স্টেডিয়াম, আল রায়য়ান স্টেডিয়াম, আল থুমামা স্টেডিয়াম, লুসাইল স্টেডিয়াম।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ষোড়শ এশিয়া কাপের পর্দা উঠছে আজ
হোয়াইটওয়াশ এড়াতে আজ মাঠে নামছে বাংলাদেশ
ক্রিকেট থেকে অবসরের ঘোষণা তামিমের
হঠাৎ সংবাদ সম্মেলনের ডাক তামিমের, আসতে পারে বড় ঘোষণা
আফগানদের বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য একাদশ
ফাইনালে ভারতের সঙ্গে পারল না বাংলাদেশের মেয়েরা

আরও খবর