Header Border

ঢাকা, শনিবার, ১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল) ২৯.৯৬°সে

কোনো কথা নয়, কোনো মন্তব্য নেই : নৌমন্ত্রী

সময় সংবাদ রিপোর্ট:সারা দেশে পরিবহন শ্রমিকদের ৪৮ ঘণ্টার ধর্মঘট প্রসঙ্গে কোনো মন্তব্য করতে রাজি হননি শ্রমিক নেতা ও নৌমন্ত্রী শাজাহান খান। আজ রোববার সকালে সচিবালয়ে সাংবাদিকরা তাকে ধর্মঘটের বিষয়ে প্রশ্ন করলে তিনি বিষয়টি এড়িয়ে যান।

এ সময় শাজাহান খান কেবল বলেন, ‘কোনো কথা নয়, কোনো মন্তব্য নেই।’

সংসদে পাস হওয়া ‘সড়ক পরিবহন আইন ২০১৮’-এর কয়েকটি ধারা সংশোধনসহ আট দফা দাবিতে রোববার সকাল ৬টা থেকে মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত টানা ৪৮ ঘণ্টার ধর্মঘট পালন করছে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন।

একই সঙ্গে বেঁধে দেওয়া সময়ের মধ্যে দাবি মানা না হলে লাগাতার ধর্মঘটেরও ঘোষণা দিয়েছে সংগঠনটি।

এদিকে আজ সকাল থেকে রাজধানীর বিভিন্ন সড়ক ও বাস টার্মিনাল ঘুরে দেখা গেছে, সড়কে গণপরিবহণের তীব্র সংকট। বাস স্ট্যান্ডগুলোতে হাজারো মানুষ দাঁড়িয়ে আছেন গন্তব্যে যাওয়ার অপেক্ষায়। রাস্তায় বাস না পেয়ে বিপাকে পড়েছেন অফিসগামী সাধারণ মানুষ। অনেকে গাড়ি না পেয়ে পায়ে হেঁটেই গন্তব্যস্থলে রওনা হয়েছেন। অনেকে আবার সিএনজিচালিত অটোরিকশায় গন্তব্যস্থলে যাচ্ছেন কয়েকগুণ বেশি ভাড়া গুণে। শুধু তাই নয়, রিকশাচালকরাও দ্বিগুণ ভাড়া নিচ্ছেন। খোঁজ নিয়ে জানা গেছে, রাজধানীর ফার্মগেট, কারওয়ানবাজার, সাতরাস্তা, মহাখালী, মিরপুর, গাবতলী, ধানমণ্ডি, উত্তরা, যাত্রাবাড়ীসহ বিভিন্ন এলাকায় ব্যক্তিগত গাড়ি ছাড়া রাস্তায় কোনো গণপরিবহন নেই। আবার কুড়িল বিশ্ব রোড এলাকায় দেখা যায়, শত শত মানুষ বাসের জন্য দাঁড়িয়ে আছেন। কিন্তু কোনো বাসের দেখা মিলছে না। তবে বাস না পাওয়ায় নারী ও বয়স্কদের পড়তে হয়েছে বেশি ভোগান্তিতে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

হজে গিয়ে ১০ বাংলাদেশির মৃত্যু
কর ও ভ্যাটের চাপ আরও বাড়বে
ইসরাইলের সামরিক ঘাঁটিতে ভয়াবহ ড্রোন হামলা হিজবুল্লাহর
ফিলিস্তিনকে স্বীকৃতি দিতে সব দেশের প্রতি আহ্বান জাতিসংঘের
মোদি না রাহুল, কে হচ্ছেন ভারতের কান্ডারি?
ঢাকার কাছেই চলে এসেছে সবচেয়ে বিষধর রাসেলস ভাইপার

আরও খবর