Header Border

ঢাকা, বৃহস্পতিবার, ২২শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল) ২২.৯৬°সে

খালেদা জিয়ার চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় রায় ২৯ অক্টোবর

সময় সংবাদ রিপোর্ট:কারাবন্দী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় আগামী ২৯ অক্টোবর রায়ের দিন ধার্য করেছেন আদালত।মঙ্গলবার সাবেক এ প্রধানমন্ত্রীর পক্ষে সময়ের আবেদন নামঞ্জুর করে ঢাকার ৫ নম্বর বিশেষ জজ ড. মো. আখতারুজ্জামান রায়ের এ দিন ধার্য করেন।

পরে খালেদা জিয়ার আইনজীবীরা জানান, আদেশের বিরুদ্ধে তারা উচ্চ আদালতে যাবেন।

এর আগে গত ১০ অক্টোবর জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার কার্যক্রম স্থগিত চেয়ে করা রিভিশন আবেদনের ওপর শুনানি শেষ হয়। পরে এ বিষয়ে আদেশের জন্য দিন নির্ধারণ করেন হাইকোর্ট।

গত ২৭ সেপ্টেম্বর খালেদা জিয়ার আইনজীবী ব্যারিস্টার কায়সার কামাল রিভিশন আবেদনটি দায়ের করেন। রিভিশন আবেদনে খালেদা জিয়াকে ব্যক্তিগত হাজিরা থেকে অব্যহতি দিয়ে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার বিচার কার্যক্রম চালিয়ে যাওয়ার আদেশ বাতিল চাওয়া হয়।

এর আগে গত ২০ সেপ্টেম্বর জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়া আদালতে না আসায় তার অনুপস্থিতিতে বিচার চলবে বলে আদেশ দেওয়া হয়। পুরাতন ঢাকার নাজিমুদ্দিন রোডের পরিত্যক্ত কারাগারে স্থাপিত অস্থায়ী আদালত এই আদেশ দেন।

২০১০ সালের ৮ আগস্ট জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা লেনদেনের অভিযোগে খালেদা জিয়াসহ চারজনের বিরুদ্ধে তেজগাঁও থানায় এ মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ওষুধের দামে নাভিশ্বাস
দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী
নির্বাচনের আগে বিএনপিকে ভাঙ্গার চেষ্টা হয়েছিল : আমীর খসরু
জেলেনস্কির সঙ্গে বৈঠকে যে আহ্বান জানালেন প্রধানমন্ত্রী
রেলওয়ে পূর্বাঞ্চলে কোটি টাকা হাতিয়ে নিল চক্র
মির্জা ফখরুল-খসরুর ‘প্রোডাকশন ওয়ারেন্ট’ প্রত্যাহার, আজই মুক্তি

আরও খবর