Header Border

ঢাকা, রবিবার, ১৪ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ২৮.৯৬°সে

করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণ ও বিধিনিষেধ বাস্তবায়নে খুলনায় ১০ প্লাটুন সেনা মোতায়েন

*সময় সংবাদ লাইভ রির্পোটঃ পরিস্থিতি নিয়ন্ত্রণ ও সরকারঘোষিত বিধিনিষেধ বাস্তবায়নে খুলনায় ১০ প্লাটুন সেনা মোতায়েন করা হয়েছে। সেনাসদস্যরা জাহানাবাদ ক্যান্টনমেন্ট থেকে টহল শুরু করবে। পাশাপাশি বিজিবির এক প্লাটুন সদস্য দুই ভাগে বিভক্ত হয়ে খুলনা সিটিতে টহল শুরু করেছে।

বৃহস্পতিবার (০১ জুলাই) দুপুরে প্রেস ব্রিফিং করে এসব তথ্য জানিয়েছেন খুলনার জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান তালুকদার। এর আগে তিনি করোনা পরিস্থিতি নিয়ে প্রশাসনের সঙ্গে বৈঠক করেন। সেখানে সেনাবাহিনী, বিজিবি, পুলিশ ও র্যাবের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রেস ব্রিফিংয়ে জেলা প্রশাসক বলেন, করোনার সংক্রমণ নিয়ন্ত্রণে বিধিনিষেধ কার্যকর করতে খুলনায় ১০ প্লাটুন সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে। কয়রা ও পাইকগাছায় দুই প্লাটুন ও খুলনা সিটিতে দুই প্লাটুন দায়িত্ব পালন করবে। এছাড়া উপজেলাগুলোতে অন্যান্য প্লাটুনের সেনাসদস্যরা টহলে থাকবেন।

খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইউসুফ আলী বলেন, বিজিবির টহল শুরু হয়েছে। সেনাবাহিনী মোতায়েন হয়েছে। সেনাসদস্যরা শুক্রবার (০২ জুলাই) সকাল থেকে টহল শুরু করবেন বলে সিদ্ধান্ত হয়েছে।

এদিকে খুলনা বিভাগে করোনায় গত ২৪ ঘণ্টায় ৩৯ জন মারা গেছেন। এই সময়ে এক হাজার ২৪৫ জনের করোনা শনাক্ত হয়েছে। গত ২৯ ও ২৩ জুন সর্বোচ্চ ৩২ জনের মৃত্যুর তথ্য জানানো হয়েছিল। ২৭ ও ২০ জুন ২৮, ২৫ জুন ২৩ ও ১৭ জুন বিভাগে ১৮ জনের মৃত্যুর তথ্য জানানো হয়।

খুলনা বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক রাশেদা সুলতানা বলেন, গত ২৪ ঘণ্টায় কুষ্টিয়া ও যশোরে সাতজনের মৃত্যু হয়েছে। এছাড়া খুলনায় আটজন, ঝিনাইদহ ও সাতক্ষীরায় চারজন করে, বাগেরহাটে একজন, নড়াইল ও মেহেরপুরে তিনজন করে ও চুয়াডাঙ্গায় দুইজনের মৃত্যু হয়েছে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

রাজউকের নতুন চেয়ারম্যান মেজর জেনারেল(অব.)সিদ্দিকুর রহমান
পেশাদার নিবন্ধিত অনলাইন পোর্টালই থাকবে: তথ্য প্রতিমন্ত্রী
দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ বড় চ্যালেঞ্জ: স্বরাষ্ট্রমন্ত্রী
সীমান্তে নিজেদের অবস্থান নিয়ে যা বললেন বিজিবির মহাপরিচালক
বিএনপির চক্রান্ত শেষ হয়নি, নির্বাচন বাতিলের চেষ্টা চলছে: প্রধানমন্ত্রী
৩০ দিনে বিএনপি-জামায়াতের ৬০০ নেতাকর্মীর কারাদণ্ড

আরও খবর