Header Border

ঢাকা, বুধবার, ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ৩১.৯৬°সে

গুপ্তহত্যার শিকার ইরানের শীর্ষ পরমাণু বিজ্ঞানী মোহসিন ফখরিজাদেহ

সময় সংবাদ লাইভ রিপোর্টঃ ইরানের শীর্ষ পরমাণু বিজ্ঞানী মোহসেন ফখরিজাদাহ রাজধানী তেহরানের কাছে সন্ত্রাসী হামলায় নিহত হয়েছেন। তাকে হত্যার পেছনে ইসরায়েলের গোয়েন্দা সংস্থা পেছন থেকে কলকাঠি নেড়েছে বলে মন্তব্য করেছেন তিন মার্কিন কর্মকর্তা। শুক্রবার রাজধানী তেহরানের পূর্বাঞ্চলে এ ঘটনা ঘটেছে বলে দেশটির আধা-সরকারি বার্তা সংস্থা তাসনিম জানিয়েছে।

হত্যার শিকার ওই বিজ্ঞানীর নাম মোহসিন ফখরিজাদেহ।তেহরান থেকে ৪৩ মাইল পূর্বে আবসার্দ শহরে তাকে হত্যা করা হয়। এ ঘটনার জন্য ইহুদী রাষ্ট্র ইসরাইলকে দায়ী করা হচ্ছে।

মার্কিন সংবাদমাধ্যম নিউইয়র্ক টাইমসের খবরে বলা হয়, পরমাণু বিজ্ঞানী মোহসেন ফখরিজাদাহ গত দুই দশক ধরে ইরানের পরমাণু অস্ত্র নির্মাণে কাজ করে যাচ্ছিলেন। মার্কিন গোয়েন্দাদের পর্যবেক্ষণ অনুযায়ী, একবিংশ শতাব্দীর শুরুর দিকে শুরু করা ইরানের পরমাণু গবেষণার তথ্য ইসরায়েল চুরি করেছিল।

তিন মার্কিন কর্মকর্তা, যাদের মধ্যে দুই জন গোয়েন্দা কর্মকর্তা রয়েছে, তারা বলেছেন, ইসরায়েল এ হামলাল নেপথ্যে ছিল। কিন্তু এটা পরিষ্কার নয় যে যুক্তরাষ্ট্র কীভাবে এ হামলা সম্পর্কে এমন তথ্য পেল। তবে যুক্তরাষ্ট্র ও ইসরায়েল ও খুব ভালো মিত্র এবং তারা নিজেদের মাঝে গোয়েন্দা তথ্য বিনিময় করে। এ বিষয়ে হোয়াইট হাউস ও সিআইএ মন্তব্য করতে রাজি হয়নি।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ভয়ংকর রূপ নিচ্ছে ঘূর্ণিঝড় ‘রেমাল’, আঘাত হানতে পারে ২৬ মে
দুবাইয়ে গোপন সম্পদের পাহাড়, তালিকায় ৩৯৪ বাংলাদেশি
থাইল্যান্ড গেলেন প্রধানমন্ত্রী
ইরানি পরমাণু স্থাপনায় হামলা চালাবে ইসরাইল !
‘পৃথিবীর কোনো শক্তিই আমাদের বিরত রাখতে পারবে না’-নেতানিয়াহু
বাংলাদেশী নাবিকদের হত্যার হুমকির জলদস্যুদের

আরও খবর