Header Border

ঢাকা, বৃহস্পতিবার, ২৫শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল) ৩১.৯৬°সে

চলে গেলেন “খায়ের সামাদী” স্যার

সময় সংবাদ লাইভ রির্পোটঃরাজধানীর সরকারি বাংলা কলেজের বাংলা বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর মুহম্মদ আবুল খায়ের আজ ১৪ই এপ্রিল সকাল ১০টায় রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু বরন করেন।তিনি করোনা ভাইরাসে আক্রান্ত ছিলেন।অধ্যাপক মুহম্মদ আবুল খায়ের স্যার “খায়ের সামাদী”নামে অধিক পরিচিত।

অধ্যাপক মুহম্মদ আবুল খায়ের ১৯৯৩ সালে ১৪তম বিসিএস সাধারন শিক্ষা ক্যাডারভুক্ত সরকারি কলেজ শিক্ষক হিসেবে কর্ম জীবন শুরু করেন।

তার মৃত্যুতে শিক্ষক সমাজ ও সহকর্মীদের মাঝে শোকের ছায়া নেমে এসেছে। তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন অধিভুক্ত সরকারি সাত কলেজের প্রধান সমন্বয়ক ও ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খোন্দকার।

তিনি বলেন, কর্মজীবনের শুরু থেকেই আবুল খায়েরের সঙ্গে আমার ব্যক্তিগত ঘনিষ্ঠতা ছিল। তিনি সর্বশেষ সরকারি বাঙলা কলেজের বাংলার বিভাগীয় প্রধান ছিলেন। একজন প্রাণখোলা, উদার ও ভালো মনের মানুষ ছিলেন তিনি। তার মৃত্যুতে যে শূণ্যতা তৈরি হয়েছে তা সহজে পূরণ হবার নয়।

সাংস্কৃতিক ব্যক্তিত্ব এই অধ্যাপকের জন্ম ও বেড়ে ওঠা সুফি পরিবারে৷ তিনি সুফিজমের উপর একাধিক বই লিখেছেন৷ বইমেলায় প্রকাশিত তার সর্বশেষ বই ‘সুফিকোষ’ ব্যাপকভাবে সমাদৃত হয়েছে৷

আব্দুল্লাহ আল ফয়সাল,

সরকারি কবি নজরুল কলেজ। 

সময় সংবাদ লাইভ /১৪এপ্রিল

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

খুলেছে শিক্ষাপ্রতিষ্ঠান, মানতে হবে নির্দেশনা
নতুন শিক্ষাক্রমে এসএসসি পরীক্ষা হবে ৫ ঘণ্টার
৯৬ হাজার শিক্ষক নিয়োগ আবেদন শুরু, যেভাবে করবেন আবেদন
৯৬ হাজার শিক্ষক নিয়োগ আবেদন শুরু, যেভাবে করবেন আবেদন
মির্জাগঞ্জ উপজেলা স্টুডেন্টস’ ফোরাম ঢাকা এর বার্ষিক বনভোজন ও শিক্ষা সফর-২০২৪ সম্পন্ন
বছরের শেষে বিপাকে শিক্ষক-অভিভাবক

আরও খবর