Header Border

ঢাকা, শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ২৯.৯৬°সে

কুমিল্লা ৫ আসনে জনগণের র্শীর্ষে আলোচনায় এহতেশামুল হাসান ভুঁইয়া রুমি

সময় সংবাদ লাইভ রির্পোটঃ আগামী ১৪ জুলাই অনুষ্ঠেয় কুমিল্লা ৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া)আসনের উপ-নির্বাচনকে সামনে রেখে প্রচার-প্রচারণা,ব্যাপক গণসংযোগ আর শোডাউনে মুখর অলিগলি। সকাল থেকে রাত পর্যন্ত চলছে ভোটারদের দৃষ্টি আকর্ষণের বিভিন্ন মাধ্যম।অনেক জনবান্ধবহীন নেতারা  রাজনৈতিক দলীয় নেতাদের সাথে করে বিভিন্ন কৌশল অবলম্বন করে ভোটারদের কাছে যাচ্ছেন প্রার্থীরা। দিচ্ছেন উন্নয়নের নানা প্রতিশ্রুতি।

সদ্য প্রয়াত আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ও সুপ্রিমকোর্ট বার সভাপতি আব্দুল মতিন খসরু’র শূন্য কুমিল্লা-৫ আসনের উপনির্বাচনে দলীয় প্রার্থী হতে দৌড়ঝাঁপ শুরু করেছেন দুই ডজনেরও অধিক আওয়ামী লীগ নেতাকর্মীরা।এদের অধিকাংশ নেতারা যারা দলীয় কর্মকাণ্ড ও জনগণ থেকে দূরে থাকেন। জনগণের সাথে নেই কোন সম্পৃক্ততা।

এই আসনে জনবান্ধব নেতা হিসাবে সাধারণ জনগণের  মধ্যে গ্রহণযোগ্যতা ও জনপ্রিয়তায় এগিয়ে রয়েছেন বাংলাদেশ যুবলীগ কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক,বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক,ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সহ সভাপতি এহতেশামুল হাসান ভূঁইয়া রুমি।

তরুণ ও ক্লিন ইমেজের কেন্দ্রীয় এই নেতা ছাত্র রাজনীতি থেকেই তিনি তার আসনের জনগণের সুখে-দুঃখে পাশে থেকে গেছেন তিনি জনগণের ভাবনায় ছিলেন আগে থেকেই।আবারও তিনি জনগণের আলোচনার র্শীর্ষে অবস্থান করছেন গত একমাসের প্রচার ও তফসিল ঘোষণার পর বিশাল শোডাউনের পর। ভোটারও খুঁজছেন সৎ ও যোগ্য প্রার্থী, যারা সুখে দুঃখে তাদের কাছে থাকবেন।তারা বলেন,যাদের মধ্যে দেশপ্রেম আছে তেমন মানুষই প্রতিনিধি হোক। সাধারণ মানুষের কথা যে সংসদে তুলে ধরবে তেমন ব্যক্তিকেই নির্বাচিত করতে চান তারা।আর তাদের মনোমুগ্ধ ও জনপ্রিয় ব্যক্তিটিই যেন এহতেশামুল হাসান ভূইয়া রুমি।

উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগের অনেক নেতাকর্মীরা বলেন,এহতেশামুল হাসান ভুঁইয়া রুমি একজন ত্যাগী নেতা যিনি ছাত্ররাজনীতি থেকে উঠে এসেছেন।যার ত্যাগের কথা বাহুল্য বহু নির্যাতন নিপীড়িত হয়েছেন বিএনপি-জামাত জোটের সময়।১/১১র সময় তিনি নির্যাতনের শিকার হয়েছেন।তিনি একজন কর্মীবান্ধব ও জনবান্ধব নেতা।আশাকরি নেত্রী এই জনবান্ধব নেতাকেই আগামী এই কুমিল্লা ৫ আসনের কান্ডারী হিসাবে মনোনীত করবেন।

সাধারণ মানুষের ভাবনায়ও এহতেশামুল হাসান ভুঁইয়া রুমি যেন চায়ের দোকান থেকে পড়ার টেবিল পর্যন্ত  আলোচনার র্শীর্ষে স্থান করছেন।তারা বলেন তরুণরাই আগামীর বাংলাদেশ গড়বে।তারণ্য এক শক্তি। আমরা চাই এই তরুণ এহতেশামুল হাসান ভুঁইয়া রুমিকে জননেত্রী শেখ হাসিনা আমাদের মাঝে  নৌকার মাঝি হিসাবে প্রেরণ করবেন।

এহতেশামুল হাসান ভূঁইয়া রুমি বলেন, সর্বপ্রথমে শ্রদ্ধার সাথে আমি স্মরণ করছি এ আসনের পাঁচবারের নির্বাচিত সংসদ সদস্য,বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতিমন্ডলীর সদস্য,সাবেক সফল আইনমন্ত্রী,সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নবনির্বাচিত সভাপতি ও বীরমুক্তিযোদ্ধা জনাব আব্দুল মতিন খসরুকে, তিনিই আমার আদর্শ।তিনিই শিখিয়েছেন রাজনীতিতে জয় পরাজয় থাকবেই, কিন্তু মানুষের ভালবাসার মাঝেও মানুষকে সেবা প্রদানের ক্ষেত্রে কোন পরাজয় নেই।

আমার জন্য মহান আল্লাহতায়ালার নিকট দোয়া করবেন,যেন আমাকে আপনাদের পাশে থাকার শক্তি,সাহস ও সামর্থ দেন।

এহতেশামুল হাসান ভুঁইয়া রুমি বলেন,আমি আশা করি নেত্রী যাকেই মনোনয়ন দিক তা যেন জনগনের মনোয়ন হয়। নেত্রী অবশ্যই সাধারণ মানুষের জন্য যে কাজ করবে তাকেই আগামীর নৌকার মাঝি হিসাবে ঠিক করবেন।

তিনি আরো বলেন,আমি আপনাদের সবাইকে কথা দিচ্ছি জননেত্রী শেখ হাসিনা আমাকে মনোনয়ন দিক বা না দিক আমি সুখে দুঃখে সবসময় আপনাদের পাশে থাকব ইনশাল্লাহ।

মোঃকাওছার,স্টাফ রির্পোটার, সময় সংবাদ লাইভ। 

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

উপজেলায় এমপি মন্ত্রীর সন্তান-স্বজনরা প্রার্থী হলে ব্যবস্থা
সব বিরোধী দলের উপজেলা নির্বাচন বর্জন
ঢাকায় মুক্তিযোদ্ধা সমাবেশ করবে বিএনপি
বিদ্যুৎ-জ্বালানির দাম বৃদ্ধি হবে ‘মরার উপর খাঁড়ার ঘা’: রিজভী
নির্বাচনের আগে বিএনপিকে ভাঙ্গার চেষ্টা হয়েছিল : আমীর খসরু
মির্জা ফখরুল-খসরুর ‘প্রোডাকশন ওয়ারেন্ট’ প্রত্যাহার, আজই মুক্তি

আরও খবর