Header Border

ঢাকা, রবিবার, ১৪ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ২৮.৯৬°সে

ঢাকা ব্যাংকের ভল্ট থেকে পৌনে ৪ কোটি টাকা লোপাট ॥ আটক

*সময় সংবাদ লাইভ রির্পোটঃ ঢাকা ব্যাংকের বংশাল শাখার ভল্ট থেকে তিন কোটি ৭৭ লাখ ৬৬ হাজার টাকা উধাও হওয়ার ঘটনা ঘটেছে। এ ঘটনায় ব্যাংক কর্তৃপক্ষ ভল্টের দায়িত্বে থাকা দুই কর্মকর্তাকে পুলিশে সোপর্দ করেছে। তারা হলেন- ভল্ট ইনচার্জ রিফাতুল হক (৩২) ও এমরান আহমেদ (৪৫)। গতকাল শুক্রবার সকালে বংশাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) মো. রেজাউল এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি বলেন, ঢাকা ব্যাংকের বংশাল শাখার ভল্ট থেকে তিন কোটি ৭৭ লাখ ৬৬ হাজার টাকা উধাওয়ের ঘটনায় বৃহস্পতিবার রাতে ব্যাংক কর্তৃপক্ষ আমাদের কাছে দুজনকে সোপর্দ করেছেন। তাদের আদালতে প্রেরণ করা হয়েছে। তিনি বলেন, এ বিষয়ে একটি মামলা হবে। পরে মামলাটি দুদকে চলে যাবে এবং আসামিদেরও আমরা দুদকে হস্তান্তর করে দেব। বিষয়টি দুদক তদন্ত করে দেখবে।
এ বিষয়ে লালবাগ বিভাগের উপপুলিশ কমিশনার (ডিসি) মো. জসিম উদ্দিন মোল্লা বলেন, ঢাকা ব্যাংকের বংশাল শাখা ম্যানেজার আবু বক্কর সিদ্দিক তাদের এই দুই কর্মকর্তাকে থানায় সোপর্দ করেছেন। তার অভিযোগ, অডিটের মাধ্যমে তারা জানতে পেরেছেন ব্যাংকের ভল্ট থেকে তিন কোটি ৭৭ লাখ ৬৬ হাজার টাকা এই দুই কর্মকর্তা আত্মসাৎ করেছেন। আমরা আটক দুই কর্মকর্তাকে ৫৪ ধারায় আদালতে পাঠিয়েছি। আইনগত যে প্রক্রিয়া আছে সেটা আমরা এখন করছি। বংশাল থানার ওসি আবুল খায়ের বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে রিফাত টাকা সরানোর অভিযোগ ‘স্বীকার করেছেন’ বলে পুলিশ কর্মকর্তা কালামের ভাষ্য। এ বিষয়ে ঢাকা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এমরানুল হক বলেন, বিষয়টি নিয়ে আমাদের কাজ চলছে। এখন পর্যন্ত যতটুকু আমরা জানি, ৩ কোটি ৭৭ লাখ টাকার মত গড়মিল পাওয়া গেছে, বাকিটা পরে জানা যাবে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

রাজউকের নতুন চেয়ারম্যান মেজর জেনারেল(অব.)সিদ্দিকুর রহমান
চালের দাম বাড়ছে : সবজির দাম কমলেও বাড়তি দামেই বিক্রি হচ্ছে মুরগি
হঠাৎ পেঁয়াজের দাম কমে অর্ধেকে
বাংলাদেশী নাবিকদের হত্যার হুমকির জলদস্যুদের
রমজান নিত্যপণ্যের মূল্য নিয়ন্ত্রণে মাঠপ্রশাসনে কঠোর নির্দেশনা
দাম কমল জ্বালানি তেলের

আরও খবর