Header Border

ঢাকা, মঙ্গলবার, ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল) ২৮.৯৬°সে

ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ আসনে ভোটগ্রহণ চলছে

সময় সংবাদ লাইভ রিপোর্টঃ ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ সংসদীয় আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়েছে। আজ বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুরু হয়ে বিরতিহীনভাবে বিকেল ৪টা পর্যন্ত এই ভোটগ্রহণ চলবে। দুই আসনে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট নেওয়া হচ্ছে।

ঢাকা-১৮ আসনের ৫ লাখ ৭৭ হাজার ১৯০ জন ভোটারের প্রতিনিধি হতে এ উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী মোহাম্মদ হাবিব হাসান। আর ৩ লাখ ৪৫ হাজার ৬০৩ জন ভোটারের সিরাজগঞ্জ-১ আসনে আওয়ামী লীগের প্রার্থী তানভীর শাকিল জয়।

নির্বাচন কমিশনের তথ্য অনুযায়ী, খিলক্ষেত, উত্তরা, উত্তরখান, দক্ষিণখান, তুরাগ ও হরিরামপুর এলাকার ৭টি থানা আর ১৪টি ওয়ার্ড নিয়ে ঢাকা-১৮ আসনের এলাকা। ভোটকেন্দ্র রয়েছে ২১৭টি। ভোটকক্ষের সংখ্যা ১ হাজার ৩৫৩টি। পুরুষ ভোটার ২ লাখ ৯৬ হাজার ১৩৬ জন। নারী ভোটার ২ লাখ ৮১ হাজার ৫৪ জন।

এ আসনে বিএনপি থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন এস এম জাহাঙ্গীর হোসেন। জাতীয় পার্টির নাসির উদ্দিন সরকার, গণফ্রন্টের প্রার্থী গাজী মো. শহীদুল্লাহ, বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী ওমর ফারুক ও প্রগতিশীল গণতান্ত্রিক পার্টির প্রার্থী মহিবুউল্লাহ বাহারও এ আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সিরাজগঞ্জ-১ আসনে বিএনপির প্রার্থী সেলিম রেজা কাজীপুর ও সিরাজগঞ্জ সদর উপজেলার পাঁচটি ইউনিয়ন নিয়ে সিরাজগঞ্জ-১ আসন গঠিত। ভোটকেন্দ্র রয়েছে ১৬৮টি।

চলতি বছর ৯ জুলাই মারা যান আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন। ১৩ জুন মৃত্যু হয় সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামী লীগের সাংসদ মোহাম্মদ নাসিমের। এই দুই নেতার মৃত্যুতে শূন্য হয় তাদের আসন দুটি।

সাহারা খাতুন ঢাকা-১৮ এবং নাসিম সিরাজগঞ্জ-১ আসনে সরকারের প্রতিনিধি ছিলেন। গত ২৮ সেপ্টেম্বর নির্বাচন কমিশন এই দুই আসনে উপনির্বাচনের তফসিল ঘোষণা করে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

হজে গিয়ে ১০ বাংলাদেশির মৃত্যু
কর ও ভ্যাটের চাপ আরও বাড়বে
ইসরাইলের সামরিক ঘাঁটিতে ভয়াবহ ড্রোন হামলা হিজবুল্লাহর
ফিলিস্তিনকে স্বীকৃতি দিতে সব দেশের প্রতি আহ্বান জাতিসংঘের
মোদি না রাহুল, কে হচ্ছেন ভারতের কান্ডারি?
ঢাকার কাছেই চলে এসেছে সবচেয়ে বিষধর রাসেলস ভাইপার

আরও খবর