Header Border

ঢাকা, শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ৩১.৯৬°সে

তৃতীয় দিনেও বিধিনিষেধ বাস্তবায়নে কঠোর আইনশৃঙ্খলা বাহিনী।

সময় সংবাদ লাইভ রির্পোটঃকরোনার সংক্রমণ ঠেকাতে চলছে কঠোর বিধিনিষেধের তৃতীয় দিন। করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ ঠেকাতে সারাদেশে সাত দিনের কঠোর বিধিনিষেধ জারি করেছে সরকার। আর এই বিধিনিষেধ বাস্তবায়নে মাঠে কঠোরভাবে দায়িত্ব পালন করছে আইনশৃঙ্খলা বাহিনী।

শনিবার (৩ জুলাই) সকাল থেকে দুপুর পর্যন্ত রাজধানীর চাঁনখারপুল, ঢাকা মেডিকেল কলেজ, কেন্দ্রীয় শহীদ মিনার, টিএসসি, শাহবাগ, মৎস্যভবন, কাকরাইল, পল্টন ও বঙ্গবন্ধু এভিনিউ ঘুরে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সতর্ক অবস্থান দেখা গেছে।

এদিকে রাজধানীর প্রধান সড়কগুলোতে পুলিশ, বিজিবি, আর্মি ও র‍্যাবের কঠোর অবস্থান দেখা গেলেও অলি-গলিতে তাদের উপস্থিতি তেমন একটা দেখা যায়নি। ফলে অধিকাংশ জায়গায় মানুষের জটলা এবং কারণ ছাড়াই গলিতে আড্ডা দিতে এবং অলস সময় কাটাতে দেখা গেছে।

তৃতীয় দিনেও বিধিনিষেধ বাস্তবায়নে কঠোর আইনশৃঙ্খলা বাহিনী।
তবে রাজধানীর প্রধান প্রধান সড়কগুলোতে যারা বের হচ্ছেন তাদের আইনশৃঙ্খলা বাহিনীর জিজ্ঞাসার মুখোমুখি হতে হচ্ছে। কেন ঘর থেকে বের হয়েছে? কোথায় যাচ্ছে? কেন যাচ্ছে?- এই প্রশ্নগুলোই ঘুরেফিরে সবাইকে করা হচ্ছে। তবে ঘর থেকে বের হওয়ার কারণ যদি মনঃপুত না হয় তাহলে জরিমানার সঙ্গে মামলাও করছে আইনশৃঙ্খলা বাহিনী।

সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত রাজধানীর বিভিন্ন স্থানের । পুলিশ এবং সেনাবাহিনী যৌথ চেকিং করছে। যারা রাস্তায় বের হয়ছেন তাদের সবাইকে জিজ্ঞাসা করা হচ্ছে। তবে অধিকাংশই কোনো কারণ ছাড়াই বের হয়েছেন। এমনই একজনকে ঠেকিয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট ঘর থেকে বের হওয়ার কারণ জানতে চাইলে তিনি প্রথমে মা অসুস্থ এবং বারডেম হাসপাতালে ভর্তি বলে জানান। অবশ্য পরে স্বীকার করেন যে, কোনো কারণ ছাড়াই তিনি ঘর থেকে বের হয়েছেন। মূলত লকডাউন দেখতে বের হয়েছেন তিনি। পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট তাকে ৫০০ টাকা জরিমানা করেন।

তৃতীয় দিনেও বিধিনিষেধ বাস্তবায়নে কঠোর আইনশৃঙ্খলা বাহিনী কয়জনকে সাজা দেওয়া হয়েছে। এমনকি অনেক জনকে জনকে মামলা দিয়াহয়েছে। অনেকেই এমন করছেন। কোনো কারণ ছাড়াই মানুষ বাইরে বের হচ্ছেন। আসলে মানুষের কারণের কোনো শেষ নেই। সঙ্গে অযুহাত তো আছেই। আইনশৃঙ্খলা বাহিনী কঠোর না হয়ে কি করবে বলেন? মানুষ বোঝে না তারা বাসায় থাকলে ভালো থাকবে।’

এদিকে র‍্যাবের পক্ষ থেকে জানানো হয়েছে, করোনা সংক্রমণ রোধে সরকার নির্দেশিত কঠোর বিধিনিষেধ লোকজনকে মানাতে পাড়া-মহল্লায়ও অভিযান পরিচালনা করছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

মোঃনূর আমিন আকন, স্টাফ রির্পোটার, সময় সংবাদ লাইভ। 

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

রাজউকের নতুন চেয়ারম্যান মেজর জেনারেল(অব.)সিদ্দিকুর রহমান
পেশাদার নিবন্ধিত অনলাইন পোর্টালই থাকবে: তথ্য প্রতিমন্ত্রী
দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ বড় চ্যালেঞ্জ: স্বরাষ্ট্রমন্ত্রী
সীমান্তে নিজেদের অবস্থান নিয়ে যা বললেন বিজিবির মহাপরিচালক
বিএনপির চক্রান্ত শেষ হয়নি, নির্বাচন বাতিলের চেষ্টা চলছে: প্রধানমন্ত্রী
৩০ দিনে বিএনপি-জামায়াতের ৬০০ নেতাকর্মীর কারাদণ্ড

আরও খবর