Header Border

ঢাকা, শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ৩৪.৯৬°সে

দুপুর ১২টা পর্যন্ত চলবে বাস ও লঞ্চ

*সময় সংবাদ লাইভ রির্পোটঃ : শিল্প কারখানা খোলার আগের দিন রাত থেকে হঠাৎ যাত্রীবাহী নৌযান ও গণপরিবহন চালুর ঘোষণা দেওয়া হয়েছে। শনিবার রাত ৮টা থেকে রোববার দুপুর ১২টা পর্যন্ত সব ধরনের যাত্রীবাহী নৌযান ও গণপরিবহন চলতে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

যাত্রীবাহী নৌযান চালুর বিষয়ে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) চেয়ারম্যান কমোডর গোলাম সাদেক জানান, ঢাকামুখী যাত্রীদের চাপ সামলাতে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

একই নির্দেশনা গণপরিবহন মালিকদেরকেও দেয়া হয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহ। তিনি জানান, সরকারের তরফ থেকে তাদেরকে বাস চালু করার নির্দেশনা দেওয়া হয়েছে। গার্মেন্টস খোলার কারণে ঢাকামুখি যাত্রীদের পরিবহনের জন্য রোববার দুপুর পর্যন্ত সারা দেশে গণপরিবহন চলাচল করবে।

রফতানিমুখী শিল্প কল কারখানার শ্রমিকদের কর্মস্থলে ফিরতে ভোগান্তি কমাতে আগামীকাল রবিবার (১ আগস্ট) দুপুর ১২টা পর্যন্ত দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সব জেলা এবং শিমুলিয়া-বাংলাবাজার ও পাটুরিয়া দৌলতদিয়া রুটে লঞ্চ চলবে।

শনিবার (৩১ জুলাই) সন্ধ্যায় বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) লঞ্চ চালানোর এই সিদ্ধান্ত নিয়েছে। বিআইডব্লিউটিএর চেয়ারম্যান কমোডর গোলাম সাদেক বিষয়টি নিশ্চিত করেছেন।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

বোতলজাত সয়াবিন তেলের দাম বাড়াল সরকার
উপজেলায় এমপি মন্ত্রীর সন্তান-স্বজনরা প্রার্থী হলে ব্যবস্থা
সব বিরোধী দলের উপজেলা নির্বাচন বর্জন
৯৬ হাজার শিক্ষক নিয়োগ আবেদন শুরু, যেভাবে করবেন আবেদন
৯৬ হাজার শিক্ষক নিয়োগ আবেদন শুরু, যেভাবে করবেন আবেদন
ফরিদপুরে সড়ক দুর্ঘটনায় একই পরিবারের পাঁচজনসহ নিহত ১৪

আরও খবর