Header Border

ঢাকা, শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ৩২.৯৬°সে

দেশে করোনায় শনাক্ত ও মৃত্যু বেড়েছে

সময় সংবাদ লাইভ রির্পোটঃ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় ৪১ জনের মৃত্যু হয়েছে। এই সময়ে করোনা শনাক্ত হয়েছেন ১ হাজার ৭৬৫ জন। আজ মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

দৈনিক শনাক্ত ও মৃত্যুর এই সংখ্যা তিন সপ্তাহের মধ্যে সর্বোচ্চ। এর আগে গত ৬ মে ১ হাজার ৮২২ জন আক্রান্তের খবর দিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর। আর একদিনে ৫৬ জনের মৃত্যুর খবর এসেছিল ৯ মে।

মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশে করোনায় এখন পর্যন্ত ১২ হাজার ৬৬০ জনের মৃত্যু হয়েছে। শনাক্ত হয়েছেন ৮ লাখ ২ হাজার ৩০৫ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৭৭৯ জন এবং এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৭ লাখ ৪২ হাজার ১৫১ জন।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গত একদিনে করোনায় মৃতদের মধ্যে পুরুষ ২৬ জন এবং নারী ১৫ জন। এখন পর্যন্ত করোনায় ৯ হাজার ১৩৯ জন পুরুষ এবং ৩ হাজার ৫২১ জন নারী মৃত্যুবরণ করেছেন।

গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৮ হাজার ৫৩৬টি, অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ১৮ হাজার ২৫০টি। এই সময়ে করোনা শনাক্তের হার ৯ দশমিক ৬৭ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯২ দশমিক ৫০ শতাংশ।

বাংলাদেশে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়ে গত বছর ৮ মার্চ। গতকাল সোমবার তা ৮ লাখ লাখ পেরিয়ে যায়। প্রথম রোগী শনাক্তের ১০ দিন পর গত বছরের ১৮ মার্চ দেশে প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদপ্তর। এ বছর ১১ মে তা ১২ হাজার ছাড়িয়ে যায়।

সময় সংবাদ লাইভ।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ওষুধের দামে নাভিশ্বাস
লাইসেন্সবিহীন হাসপাতাল-ক্লিনিক বন্ধের নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর
‘খালেদা জিয়াকে বিদেশ পাঠানোর বিষয়ে সরকারের কিছু করার নেই’
সেপ্টেম্বরে ডেঙ্গু আক্রান্ত ৮০ হাজার ছাড়াতে পারে
লাখ ছুঁই ছুঁই ডেঙ্গু রোগী
আগস্টে রেকর্ড ডেঙ্গু আক্রান্তের আশঙ্কা

আরও খবর