Header Border

ঢাকা, মঙ্গলবার, ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল) ২৮.৯৬°সে

ধানমন্ডিতে নিষেধাজ্ঞা, বেড়িবাঁধে সমাবেশ করবে বিএনপি

সময় সংবাদ রিপোর্ট : রাজধানীর ধানমন্ডিতে একই স্থানে ও একই সময়ে পাল্টাপাল্টি কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি ও যুবলীগ। আজ সোমবার বিকেল ৩টায় ধানমন্ডিতে বাংলাদেশ মেডিকেল কলেজ হাসপাতালের পাশে এ সমাবেশ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু দুই দল একই জায়গায় একই সময়ে সমাবেশ ডাকায় ধানমন্ডিতে সব ধরনের রাজনৈতিক কর্মসূচি নিষিদ্ধ করে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

আজ সোমবার রমনা বিভাগের উপপুলিশ কমিশনার (ডিসি) মো. শহিদুল্লাহ গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ধানমন্ডি বাংলাদেশ মেডিকেল কলেজ হাসপাতালের পাশে একই সময়ে পাল্টাপাল্টি কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি ও যুবলীগ। এতে আইনশৃঙ্খলায় বিঘ্ন ঘটার আশঙ্কায় সভা-সমাবেশ নিষিদ্ধ ঘোষণা করা হয়।

সম্প্রতি বিএনপির বেশ কয়েকটি সমাবেশে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটে। এসব ঘটনা বিবেচনায় নিয়ে ধানমন্ডিতে সভা-সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে। তবে বেড়িবাঁধ এলাকায় সংক্ষিপ্ত সমাবেশ করতে বিএনপিকে অনুমতি দেওয়া হয়েছে।

বিএনপি সূত্রে জানা গেছে, আজ দুপুর ২টা ৩০ মিনিটে ধানমন্ডি বাংলাদেশ মেডিকেল কলেজ হাসপাতালের পরিবর্তে শিকদার মেডিকেল কলেজ হাসপাতাল মাঠে সমাবেশ অনুষ্ঠিত হবে।

জানা যায়, আজ বিকেল ৩টায় ধানমন্ডিতে বাংলাদেশ মেডিকেল কলেজ হাসপাতালের পাশে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি সমাবেশের ঘোষণা দিয়েছিল। এতে প্রধান অতিথি থাকার কথা ছিল বিএনপি জাতীয় স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকুর। তবে দুপুর দুইটায় একই স্থানে যুবলীগেরও একটি সমাবেশ ছিল।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

হজে গিয়ে ১০ বাংলাদেশির মৃত্যু
কর ও ভ্যাটের চাপ আরও বাড়বে
ইসরাইলের সামরিক ঘাঁটিতে ভয়াবহ ড্রোন হামলা হিজবুল্লাহর
ফিলিস্তিনকে স্বীকৃতি দিতে সব দেশের প্রতি আহ্বান জাতিসংঘের
মোদি না রাহুল, কে হচ্ছেন ভারতের কান্ডারি?
ঢাকার কাছেই চলে এসেছে সবচেয়ে বিষধর রাসেলস ভাইপার

আরও খবর