Header Border

ঢাকা, সোমবার, ২৫শে সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ | ১০ই আশ্বিন, ১৪৩০ বঙ্গাব্দ (শরৎকাল) ২৮.৯৬°সে

নিউজিল্যান্ডে মসজিদে হামলা ॥ ২ বাংলাদেশিসহ নিহত ৪৯

ডেইলি নিউজ ডেস্ক রিপোর্ট॥ নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে অন্তত দুটি মসজিদে অজ্ঞাত বন্দুকধারী হামলা চালিয়েছে। এতে ৪৯ জন নিহত হয়েছেন বলে দেশটির পুলিশের পক্ষ থেকে জানানো হয়। এর আগে দেশটির প্রধানমন্ত্রী জাসিন্ডা আরডার্ন জানান হামলায় ৪০ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে ২ জন বাংলাদেশি রয়েছে বলে বিবিসির খবরে বলা হয়েছে। এছাড়া হামলায় গুরুতর আহত হয়েছে ২০ জনের বেশি। আহতদের মধ্যেও ৫ বাংলাদেশি রয়েছে যাদের দুই জনের অবস্থা আশঙ্কাজনক।

জানা যায়, ক্রাইস্টচার্চ শহরের হ্যাগলি পার্ক মুখী সড়ক দীন এভিনিউতে আল নুর মসজিদে স্থানীয় সময় আজ শুক্রবার বেলা দেড় টা নাগাদ এই হামলার ঘটনা ঘটে। এছাড়া অন্য আরো একটি মসজিদের হামলা চালায় বলে জানানো হয়েছে। এ হামলায় অল্পের জন্য রক্ষা পায় বাংলাদেশ ক্রিকেট দলের খেলোয়ড়ারা। নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্ডা আরডার্ন বলেছেন, এটি নিউজিল্যান্ডের ইতিহাসের কলঙ্কময় দিনগুলোর একটি।

দেশটির পুলিশ কমিশনার মাইক পুশ বলেছেন, এই ঘটনায় চারজন সন্দেহভাজনকে আটক করা হয়েছে। এরমধ্যে একজন নারী রয়েছে। তবে আরো একজন বন্দুকধারী ‘সক্রিয়’ থাকতে পারে বলে সতর্ক করেছে পুলিশ। আটক হামলাকারীদের একজন অস্ট্রেলিয়ার নাগরিক বলে নিশ্চিত করেছে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন।

এছাড়া পরবর্তী নোটিশ না দেয়া পর্যন্ত সেখানকার স্থানীয় বাসিন্দাদের বাড়ি থেকে বের হতে এবং রাস্তায় নামতে নিষেধ করা হয়েছে। সেইসঙ্গে পরবর্তী ঘোষণা না আসা পর্যন্ত স্কুলও বন্ধ থাকবে বলে জানানো হয়েছে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

সেপ্টেম্বরে ডেঙ্গু আক্রান্ত ৮০ হাজার ছাড়াতে পারে
আওয়ামী লীগ সরকার ডেঙ্গুর চেয়েও ভয়াবহ: মির্জা ফখরুল
তৈরি পোশাক রফতানির নামে অর্থ পাচারের আসল চিত্র কী?
ড. ইউনূসের বিচার শুরু
একনেকে চাঁদপুর মেডিকেল কলেজসহ ১৯ প্রকল্প অনুমোদন
অটল আ.লীগ, সংবিধানের বাইরে যাবে না

আরও খবর