Header Border

ঢাকা, মঙ্গলবার, ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল) ২৮.৯৬°সে

নির্বাচন ঘিরে সরকার নতুন ষড়যন্ত্র শুরু করেছে: ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিলে আওয়ামী লীগের চিহ্ন থাকবে না। তাই আগামী জাতীয় সংসদ নির্বাচন ঘিরে সরকার নতুন করে ষড়যন্ত্র শুরু করেছে।

আজ শনিবার বিকেলে খুলনা মহানগরীর ডাকবাংলো মোড়ের সোনালী ব্যাংক চত্বরে অনুষ্ঠিত বিএনপির খুলনা বিভাগীয় গণসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

বিএনপি মহাসচিব বলেন, হাসিনা সরকার জোর করে ক্ষমতায় থাকতে চায়। তারা জানগণকে বঞ্চিত করে বিনা ভোটে ক্ষামতায় টিকে থাকতে চায়। তাই তার অধীনে কোনো নির্বাচন হতে পারে না। হাসিনা সরকারকে অবশ্যই পদত্যাগ করতে হবে। দেশে তত্ত্বাবধায়ক সরকার ছাড়া কোনো নির্বাচন হবে না।

ফখরুল বলেন, বর্তমান সরকার মেগা প্রকল্পের নামে মেগা দুর্নীতি করেছে। তদন্ত কমিশন গঠন করে সব দুর্নীতিবাজকে খুঁজে বের করে উৎখাত করা হবে।

মির্জা ফখরুল বলেন, নেতাকর্মীদের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহার ও গ্রেপ্তারদের মুক্তিদিন। অন্যথায় আপনারা পালানোর পথ পাবেন না। এই জনগণ অভ্যুত্থানের মাধ্যমে আপনাদের উৎখাত করবে।

সমাবেশে আরও বক্তৃতা করেন কাজী রওনাকুল ইসলাম শ্রাবণ, ফজলুর রহমান খোকন, অধ্যাপিকা নারগিস বেগম, শহীদুল ইসলাম বকুল, এস এম জিলানী, সাদেক খান, আমিরুল আলম শিমুল, কমলে দাস অপু, কৃষিবিদ শামিমুর রহমান, সুলতান সালাউদ্দিন টুকু, জয়ন্ত কুন্ডু, ড. ওবায়দুল ইসলাম, রকিবুল ইসলাম বকুল, অধ্যক্ষ সোহরাব উদ্দিন, কামরুজ্জামান রতন, অনিন্দ্য ইসলাম অমিত, মেহেদী রুমি, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, মশিউর রহমান, নিতান্ত রায় চৌধুরী, শামসুজ্জামান দুদু, ব্যারিস্টার মাহাবুব উদ্দিন খোকন, আব্দুল আউয়াল মিন্টু, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আবদুল মঈন খান, ড. খন্দকার মোশাররফ হোসেন প্রমুখ। সমাবেশে সভাপতিত্ব করেন খুলনা মহানগর বিএনপির আহ্বায়ক এসএম শফিকুল আলম মনা। পরিচালনা করেন মহানগর বিএনপির সদস্য সচিব শফিকুল আলম তুহিন ও জেলা সদস্য সচিব আমীর এজাজ খান।

খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি, নির্বাচনকালীন নির্দলীয় নিরপেক্ষ সরকার, জ্বালানিসহ নিত্যপণ্যের মূল্যবৃদ্ধি, পুলিশের গুলিতে দলীয় নেতাকর্মী নিহত, হামলা ও মিথ্যা মামলার প্রতিবাদে দেশের বিভাগীয় শহরগুলোতে গণসমাবেশের অংশ হিসেবে খুলনায় বিএনপির এ বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত হয়। খুলনা মহানগর ও জেলা বিএনপি এই সমাবেশের আয়োজন করে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

হজে গিয়ে ১০ বাংলাদেশির মৃত্যু
কর ও ভ্যাটের চাপ আরও বাড়বে
ইসরাইলের সামরিক ঘাঁটিতে ভয়াবহ ড্রোন হামলা হিজবুল্লাহর
ফিলিস্তিনকে স্বীকৃতি দিতে সব দেশের প্রতি আহ্বান জাতিসংঘের
মোদি না রাহুল, কে হচ্ছেন ভারতের কান্ডারি?
ঢাকার কাছেই চলে এসেছে সবচেয়ে বিষধর রাসেলস ভাইপার

আরও খবর