Header Border

ঢাকা, সোমবার, ২৪শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল) ২৭.৯৬°সে

হঠাৎ করেই পেঁয়াজের দাম ঊর্ধ্বমুখী

সময় সংবাদ লাইভ রিপোর্ট : হঠাৎ করেই পেঁয়াজের দাম ঊর্ধ্বমুখী। একদিনের ব্যবধানে কেজিপ্রতি ১৫-২০ টাকা করে বাড়ছে দাম। বন্যার কারণে গত ক’দিন ধরে দেশের বাজারে সবজির দর বাড়তি। এর মধ্যে নতুন করে পেঁয়াজও যুক্ত হওয়ায় ক্রেতাদের ভোগান্তি বেড়েছে।

গতকাল ৫ সেপ্টেম্ব, শনিবার রাজধানীর বাজারে প্রতি কেজি দেশি পেঁয়াজ খুচরা বিক্রি হচ্ছে ৬০-৬৫ টাকায়। আর আমদানি করা পেঁয়াজ ৫০ টাকা দরে বিক্রি হচ্ছে। এর আগেরদিনই দেশি পেঁয়াজ ৪০-৪৫ টাকায় আর আমদানি করা পেঁয়াজ ৩০-৩৫ টাকায় বিক্রি হয়েছে।

গত সপ্তাহের চেয়ে চলতি সপ্তাহে কেজিপ্রতি পেঁয়াজের দাম ২৫-৩০ টাকা করে বেড়েছে বলে স্বীকার করেন রাজধানীর কারওয়ান বাজারের এক বিক্রেতা। তার ভাষ্য, বন্যার কারণে সরবরাহ কমে যাওয়ায় পেঁয়াজের দাম বেড়েছে।

নতুন করে নিত্যপ্রয়োজনীয় এই পণ্যটির দাম বাড়ায় করে ক্রেতাদের মধ্যে অসন্তুষ্টি দেখা দিয়েছে। তারা বাজার দর নিয়ন্ত্রণে সরকারের দ্রুত হস্তক্ষেপ কামনা করেছেন।

গত বছরের মাঝামাঝিতে ভারত পেঁয়াজ রপ্তানি বন্ধ করে দিলে বাংলাদেশে ধুন্ধুমার বেঁধে যায়। ওই সময় এক কেজি পেঁয়াজের দাম ৩০০ টাকায় উঠেছিল। পরে সরকার দ্রুত চীন-মিসর-তুরস্কসহ কয়েকটি দেশ থেকে পেঁয়াজ আমদানির সিদ্ধান্ত নেয়।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

হজে গিয়ে ১০ বাংলাদেশির মৃত্যু
কর ও ভ্যাটের চাপ আরও বাড়বে
ইসরাইলের সামরিক ঘাঁটিতে ভয়াবহ ড্রোন হামলা হিজবুল্লাহর
ফিলিস্তিনকে স্বীকৃতি দিতে সব দেশের প্রতি আহ্বান জাতিসংঘের
মোদি না রাহুল, কে হচ্ছেন ভারতের কান্ডারি?
ঢাকার কাছেই চলে এসেছে সবচেয়ে বিষধর রাসেলস ভাইপার

আরও খবর