Header Border

ঢাকা, মঙ্গলবার, ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল) ২৮.৯৬°সে

প্রথমবারের মতো টি-টোয়েন্টি স্কোয়াডে এবাদত

এবাদত হোসেন

সময় সংবাদ রিপোর্ট : অবশেষে শনিবার (১৩ আগস্ট) এশিয়া কাপের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। নেতৃত্বের বিষয়টি সুরাহা হওয়ার পরই প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু ১৭ সদস্যের দল ঘোষণা করেছেন। যেখানে প্রথমবারের মতো টি-টোয়েন্টি স্কোয়াডে জায়গা পেলেন এবাদত হোসেন।সাকিব আল হাসান ইস্যুতে আটকে ছিল এশিয়া কাপের দল ঘোষণা। অবশেষে বিসিবি সভাপতি ও ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে সাকিবের বৈঠকের পরপরই প্রত্যাশিতভাবেই অধিনায়ক হিসেবে নাম ঘোষণা করা হয় এ অলরাউন্ডারের। এরপরই জানানো হয় ১৭ সদস্যের এশিয়া কাপের স্কোয়াডও। যদিও ভাইস ক্যাপ্টেন কে হচ্ছেন, সে বিষয়ে এখনো কিছু জানায়নি বোর্ড।আগেই জানা গিয়েছিল, ইনজুরির কারণে আসন্ন এশিয়া কাপে খেলতে পারছেন না লিটন দাস ও নুরুল হাসান সোহান।

এছাড়া শঙ্কা ছিল ইয়াসির রাব্বিকে নিয়েও। তবে বিসিবির ঘোষিত স্কোয়াডে লিটন-রাব্বির নাম না থাকলেও সোহানকে ঠিকই খুঁজে পাওয়া গেল। সম্প্রতি অস্ত্রোপচার করার পর পুনর্বাসনে থাকা সোহানের স্কোয়াডে অন্তর্ভুক্তির বিষয়ে জানতে চাইলে প্রধান নির্বাচক বলেন, তার সম্পর্কে বিসিবির কাছে পজিটিভ রিপোর্ট রয়েছে। সে কারণেই উইকেটরক্ষক এ ব্যাটারকে দলে অন্তর্ভুক্ত করেছে টিম ম্যানেজমেন্ট। এদিকে টেস্টে দারুণ ফর্মে থাকা এবাদত হোসেনকে বিবেচনায় এনেছে নির্বাচকরা। যার ফলে প্রথমবারের মতো টি-টোয়েন্টি স্কোয়াডে জায়গা হয়েছে তার। এছাড়া পেস বোলিং অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিনকেও ফেরানো হয়েছে দলে। চোটের কারণে ২০২১ বিশ্বকাপ থেকে ছিটকে পড়ার পর পুনর্বাসনে ছিলেন সাইফ।

বাংলাদেশের এশিয়া কাপের দল

সাকিব আল হাসান (অধিনায়ক) এনামুল হক বিজয়, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, মাহমুদউল্লাহ রিয়াদ, শেখ মেহেদী, সাইফউদ্দিন, হাসান মাহমুদ, মুস্তাফিজুর রহমান, নাসুম আহমেদ, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, এবাদত হোসেন, পারভেজ ইমন, নুরুল হাসান সোহান এবং তাসকিন আহমেদ।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

হজে গিয়ে ১০ বাংলাদেশির মৃত্যু
কর ও ভ্যাটের চাপ আরও বাড়বে
ইসরাইলের সামরিক ঘাঁটিতে ভয়াবহ ড্রোন হামলা হিজবুল্লাহর
ফিলিস্তিনকে স্বীকৃতি দিতে সব দেশের প্রতি আহ্বান জাতিসংঘের
মোদি না রাহুল, কে হচ্ছেন ভারতের কান্ডারি?
ঢাকার কাছেই চলে এসেছে সবচেয়ে বিষধর রাসেলস ভাইপার

আরও খবর