Header Border

ঢাকা, রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ৩১.৯৬°সে

পয়েন্ট খুইয়ে নিজের ভুল মানছেন জিদান

সময় সংবাদ লাইভ রির্পোটঃ টানা চার জয়ে স্প্যানিশ লা লিগায় ছুটছিল রিয়াল মাদ্রিদ। হঠাতই ছন্দপতন। ঘরের মাঠে সোমবার রাতে রিয়াল সোসিয়েদাদের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। শিরোপা ধরে রাখার মিশনে জয়টা গুরুত্বপূর্ণ ছিল রিয়ালের। আগামী শনিবার মাদ্রিদ ডার্বিতে শীর্ষে থাকা অ্যাটলেটিকো মাদ্রিদের মুখোমুখি হবে জিনেদিন জিদানের দল। ২৫ ম্যাচে ৫৮ পয়েন্ট নিয়ে শীর্ষে অ্যাটলেটিকো। বার্সেলোনার সমান ৫৩ পয়েন্ট রিয়ালেরও। গোল পার্থক্যে পিছিয়ে তিনে গ্যালাকটিকোরা।

সোসিয়েদাদকে হারাতে পারলে অ্যাটলেটিকোর সঙ্গে ব্যবধানটা আরো কমিয়ে আনার সুযোগ ছিল লস ব্লাঙ্কোসদের।

তিন পয়েন্ট না পাওয়ায় হতাশ জিদান। এজন্য নিজেকেই দুষছেন ফরাসি কিংবদন্তি। আলফ্রেডো ডি স্টেফানো স্টেডিয়ামে গোলশূন্যতে শেষ হওয়া প্রথমার্ধে দাপট ছিলো রিয়ালেরই। মারিয়ানো ডিয়াজের শট পোস্টে না লাগলে লিডও নিতে পারতো স্বাগতিকরা। ৪-৩-৩ ফর্মেশনে ভালো করার পরও দ্বিতীয়ার্ধের শুরুতে তাতে বদল আনেন জিদান। তিন ফুটবলার দিয়ে ডিফেন্স সামলাচ্ছিলেন জিদান। তাতেই বিপত্তি বাধলো। ৫৫তম মিনিটে নাচো মনরিয়েলের ক্রসে দারুণ হেডে বল জালে জড়ান পোর্তু। আগের তিন ম্যাচে গোল হজম না করা থিবো কোর্তোয়ার কিছুই করার ছিলো না। কিছুক্ষণ পরই আগের ৪-৩-৩ এ ফিরে যান জিদান। ট্যাকটিসের অদল-বদলের কারণেই পয়েন্ট খোয়াতে হয়েছে বলে মত জিদানের। তিনি বলেন, ‘হতে পারে (ফর্মেশনে বদল আনায় গোল হজম)। প্রতিপক্ষের উপর চাপ তৈরি করা নিয়ে আমি খুশি ছিলাম না। তাই পরিবর্তন এনেছিলাম। ১০-১৫ মিনিট পরই আগের জায়গায় ফিরে যাই। কারণ বদলি নেমে ভিনিসিয়াস জুনিয়র ও রদ্রিগো দারুণ খেলছিলেন।’

৬১ মিনিটে বদলি হিসেবে নামেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ভিনিসিয়াস। রিয়ালের জার্সিতে শততম ম্যাচটা স্মরণীয় করে রাখেন ৮৯ মিনিটে সমতাসূচক গোল করে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

দুবাইয়ে গোপন সম্পদের পাহাড়, তালিকায় ৩৯৪ বাংলাদেশি
থাইল্যান্ড গেলেন প্রধানমন্ত্রী
ইরানি পরমাণু স্থাপনায় হামলা চালাবে ইসরাইল !
‘পৃথিবীর কোনো শক্তিই আমাদের বিরত রাখতে পারবে না’-নেতানিয়াহু
বাংলাদেশী নাবিকদের হত্যার হুমকির জলদস্যুদের
রমজানে গাজায় ত্রাণ পাঠাল বাংলাদেশ

আরও খবর